সোমবার, ৫ই জুন, ২০২৩ খ্রিস্টাব্দ

তালাক বিল নিয়ে রাহুল গান্ধীকে কটাক্ষ রবিশঙ্কর প্রসাদের

News Sundarban.com :
জুলাই ১৭, ২০১৮
news-image

সম্প্রতি রাহুল গান্ধী প্রধানমন্ত্রীকে একটি চিঠি লেখেন। সেই চিঠিতে তিনি লেখেন সংসদে মহিলা সংরক্ষণ বিল পাস করার জন্য তিনি পূর্ণ সমর্থন দেবেন। উল্লেখ্য, ২০১০ সালে ইউপিএ আমলে রাজ্যসভায় মহিলা সংরক্ষণ বিল পাস হলেও লোকসভায় তা আটকে ‌যায়। সেই বিল পাস করানোর জন্য কেন্দ্রকে পূর্ণ সমর্থন দেওয়ার কথা ঘোষণা করেন কংগ্রেস সভাপতি। মঙ্গলবার রাহুল গান্ধীকে চিঠি লিখে কেন্দ্রীয় আইনমন্ত্রী প্রস্তাব দেন সরকারের সঙ্গে হাত মিলিয়ে মহিলা সংরক্ষণ বিলের পাসের পাশাপাশি তাৎক্ষণিক তিন তালাক বিল, নিকাহ হালাল পাস করুক কংগ্রেস।
রাহুল গান্ধীকে পাল্টা চ্যালেঞ্জ করলেন কেন্দ্রীয় আইনমন্ত্রী রবিশঙ্কর প্রসাদ। রাহুলের প্রস্তাব মতো মহিলা সংরক্ষণ বিল পাস করানোর বিনিময়ে আরও দুটি নতুন বিল কংগ্রেসের ওপরে চাপিয়ে দিল বিজেপি।
প্রসাদ লিখেছেন, নতুন প্রস্তাব হিসেবে মহিলা সংরক্ষণ বিলের পাশাপাশি নিকাহ হালাল ও তাৎক্ষণিক তিন তালাক বিলকেও অন্তর্ভুক্ত করা হোক। মহিলা সংরক্ষণ বিলে সমর্থন দিয়েছিল বিজেপি। ফলে তা রাজ্যসভায় পাস হয়ে ‌যায়। এবার সরকারের তোলা নিকাহ হালালা ও তাৎক্ষণিক তিন তালাক বিলে সমর্থন করুক কংগ্রেস। মহিলা বিল নিয়ে মন্তব্যের পাশাপাশি রাহুল গান্ধীকে কটাক্ষ করতেও ছাড়েননি রবিশঙ্কর প্রসাদ। তিনি বলেন, রাহুল গান্ধীর প্রস্তাবকে স্বাগত জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। কিন্তু ইউপিএ আমলে মহিলা সংরক্ষণ বিল পাস সরকার উপ‌যুক্ত উদ্যোগ নেয়নি কংগ্রেস। এবার এনডিএ আমলে গত তিন বছর কেন কংগ্রেস ওই বিল নিয়ে নিশ্চুপ ছিল তাও বুঝে দেখতে হবে।