বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

মেলবোর্নে ভারতীয় চলচ্চিত্র উৎসবে দেশের পতাকাও উত্তোলন করবেন রানি

News Sundarban.com :
জুলাই ১৬, ২০১৮
news-image

অগস্ট মাসে মেলবোর্নে এই চলচ্চিত্র উৎসবে আয়োজিত হতে চলেছে। মেলবোর্নে আয়োজিত ভারতীয় চলচ্চিত্র উৎসব-২০১৮র প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন রানি মুখোপাধ্যায়। সম্প্রতি, একথা ঘোষণা করা হয়েছে। আর এই উৎসবে সেরা অভিনেত্রী ক্যাটাগরিতেও নাম রয়েছে রানি। এবছর মুক্তিপ্রাপ্ত তাঁর ছবি ‘হিচকি’র কারণেই তিনি মনোনিত হয়েছেন। বিশেষ সূত্রে খবর, আগামী ১১ অগস্ট রানির জাতীয় পতাকা উত্তোলনের সময় সেখানে উপস্থিত থাকবেন হাজার হাজার প্রবাসী ভারতীয় ও অস্ট্রেলিয়ান। আর প্রত্যেক বছরের মতো শুধু চলচ্চিত্র উৎসবই নয়, সেসময় ওই গোটা সপ্তাহটি ভারতের স্বাধীনতা সপ্তাহ হিসাবে উদযাপন করা হবে।
আর প্রথা মেনে প্রধান অতিথি হিসাবে দেশের পতাকাও উত্তোলন করবেন রানি মুখোপাধ্যায়। মেলবোর্ন পাবলিক স্কোয়ারে এই পতাকা উত্তোলন করবেন তিনি। গত বছর এই একই উৎসবে দেশের পতাকা উত্তোলন করেছিলেন ঐশ্বর্য রাই বচ্চন।
দেশের পতাকা উত্তোলনের বিষয়ে কথা বলতে গিয়ে রানি বলেন, ”দেশের পতাকা তোলা আমার কাছে গর্বের ও সম্মানের। বিশেষ করে দেশের বাইরে বিদেশের মাটিতে যখন কোনও অনুষ্ঠান হচ্ছে তখন এই অনুষ্ঠানে যোগ দিতে পারায় ভারতবাসী হিসাবে আমি আরও বেশি গর্বিত। আমি একই সঙ্গে আনন্দিত, ও সম্মানিত যে এই অনুষ্ঠানের জন্য এবছর প্রধান অতিথি হিসাবে আমার নাম বেছে নেওয়া হয়েছে। আমি এখন থেকেই মেলবোর্নে ফেডারেশন স্কোয়ারে আয়োজিত ওই অনুষ্ঠানের অপেক্ষা রয়েছি।”