শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

২০ জুলাই থেকে অনির্দিষ্ট কালের জন্য দেশজুড়ে ট্রাক ধর্মঘটের ডাক

News Sundarban.com :
জুলাই ৯, ২০১৮

পেট্রোলের দাম কমানো-সহ বেশ কয়েকটি দাবিকে সামনে রেখে ২০ জুলাই থেকে অনির্দিষ্ট কালের জন্য দেশজুড়ে ট্রাক ধর্মঘটের ডাক দিয়েছে অল ইন্ডিয়া মোটর ট্রান্সপোর্ট কংগ্রেস। জানা গিয়েছে, এ রাজ্যের ট্রাক মালিক সংগঠনগুলিও এই ধর্মঘটে সামিল হচ্ছে। ফলে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্রের দাম ফের বাড়ার আশঙ্কা করা হচ্ছে।

শনিবার কলকাতায় এ বিষয়ে একটি সাংবাদিক সম্মেলন করে রাজ্যের ট্রাক মালিক সংগঠনগুলি। এই বৈঠকে অল ইন্ডিয়া মোটর ট্রান্সপোর্ট কংগ্রেস-এর সভাপতি এস কে মিত্তল এই ধর্মঘটের কথা জানান। রাজ্যে প্রায় তিন লক্ষ ট্রাক চলাচল করে। ২০ জুলাইয়ের এই ধর্মঘটের ফলে ঘুরপথে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ার আশঙ্কা তৈরি হয়েছে।

এই ধর্মঘটের প্রভাব পড়বে অন্য রাজ্যগুলিতেও। কারণ, এ রাজ্য থেকে মাছ, মাংস, ফল, সব্জি ইত্যাদি নিত্য প্রয়োজনীয় সামগ্রী পৌঁছায় দেশের অন্যান্য প্রান্তে। জানা গিয়েছে, ছোট-বড় মিলিয়ে এই পণ্য-পরিবহনের সঙ্গে যুক্ত রয়েছে এ রাজ্যের প্রায় এক হাজার ট্রাক।

অল ইন্ডিয়া মোটর ট্রান্সপোর্ট কংগ্রেস-এর সভাপতি এস কে মিত্তল অভিযোগ করে বলেন, “কেন্দ্রীয় সরকারের ভ্রান্ত নীতির জন্য এই ব্যবসার সঙ্গে যুক্ত প্রায় ১৫ কোটি মানুষ পথে বসতে চলেছেন। তাই বাধ্য হয়েই তাঁরা ধর্মঘটের পথ বেছে নিয়েছেন।”