বৃহস্পতিবার, ৭ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

মাঝরাতেও থাকবে দোকান খোলা!

News Sundarban.com :
জুলাই ৯, ২০১৮
news-image

নিত্যপ্রয়োজনীয় সামগ্রী, কাঁচাবাজার থেকে খাবারদাবার, হস্তশিল্পীদের শিল্পকর্ম… এখন থেকে এই সবই মিলবে রাতের বাজার। মাঝরাতেও থাকবে দোকান খোলা!। এমন বাজারের প্রচলন বিদেশে। এ দেশের কিছু রাজ্যেও রয়েছে।
আর আফসোস করার প্রয়োজন নেই! এবার কলকাতাতেও শুরু হতে চলেছে ‘নাইট মার্কেট’ বা রাতের বাজার। খোলা থাকবে সপ্তাহে দু’দিন–শুক্র ও শনিবার, গভীর রাত পর্যন্ত। তবে, শুধু বাজারই নয়। কেনাকাটার ফাঁকে ক্রেতারা সাক্ষী হবেন সাংস্কৃতিক অনুষ্ঠানেরও। সন্ধেবেলায় হবে এই অনুষ্ঠান। অংশ নেবেন বাংলারা বিভিন্ন প্রান্তের লোকশিল্পীরা। বাজারে মিলবে কৃষ্ণনগরের মাটির পুতুল, ছৌনাচের মুখোশ, বিষ্ণুপুরের টেরাকোটার শিল্পসামগ্রী, মাদুর, বাঁশ ও বেতের তৈরি সামগ্রীও!
অভিষিক্তা–‌র কাছে এই রাত–‌বাজারের উদ্বোধন হওয়ার কথা ১৪ আগস্ট। শুরুর প্রথম চার দিন, ১৪ থেকে ১৭ আগস্ট পর্যন্ত বাজার চলবে গভীর রাত পর্যন্ত। তার পর থেকে শুক্র ও শনিবার সন্ধে থেকে বসবে বাজার। বন্ধ হবে রাত ৩টেয়।
ইতিমধ্যেই কয়েকটা দোকান রয়েছে। জানা গিয়েছে, সংখ্যা আরও বাড়ানো হবে। তৈরি হচ্ছে গোটা ৫০ দোকান। এর মধ্যে ২০টি খাবারের দোকান। পরিকাঠামো উন্নয়নে সাহায্য করছে কেএমডিএ। সহযোগিতায় হকার সংগ্রাম কমিটি।