শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

মোহনবাগানের বার্ষিক সাধারণ সভা হয়ে উঠল রণক্ষেত্র

News Sundarban.com :
জুন ২৩, ২০১৮
news-image

মোহনবাগানের বার্ষিক সাধারণ সভা হয়ে উঠল রণক্ষেত্র। টুটু বসু বনাম অঞ্জন মিত্র গোষ্ঠীর মধ্যে দ্বন্দ্বে উত্তপ্ত হয়ে উঠল সভা। মোহনবাগানে ক্ষমতা দখলের লড়াই চলছিল কয়েক মাস ধরে। কিন্তু সেই লড়াইকে কেন্দ্র করে শতাব্দী প্রাচীন ক্লাবে যে এমন কাণ্ড ঘটবে তা কেউ স্বপ্নেও কল্পনা করেননি হয়তো। বার্ষিক সাধারণ সভার আগে কার্যত রণক্ষেত্র হয়ে উঠল মোহনবাগান প্রাঙ্গন।
দুই গোষ্ঠীর মধ্যে বচসা থেকে হাতাহাতি পর্যন্ত হয়েছে বলে খবর।গোলমাল দেখে সভা বানচাল করার কথা বলেন অঞ্জন মিত্র। এদিকে সভা চালিয়ে যাওয়ার দাবি জানান টুটু বসু। যা নিয়ে দফায় দফায় দুই গোষ্ঠী বিতর্কে জড়ায়।
ঘটনা হল, টুটু বসুকে সভাপতি হিসাবে মানতে অরাজি অঞ্জন মিত্র ও গোষ্ঠী ক্লাবে সভাপতি পদে নতুন করে নির্বাচন করতে চাইছে। এদিকে টুটু বসু নিজেকে সভাপতি হিসাবে দাবি করছেন। তবে কেন এমন পরিস্থিতি তৈরি হল? ২০১৭ সালের ১৩ জুন সভাপতির পদ থেকে সরে দাঁড়ান টুটু বসু। তারপরে একাধিকবার অঞ্জন মিত্র নিজে এই পদত্যাগ গৃহীত হয়নি বলে জানান। তারপরে যত সভা হয়েছে সব জায়গাতেই টুটু বসুকে সভাপতি হিসাবে উল্লেখ করা হয়েছে। এই অবস্থা এতদিন চলার পরে একবছর বাদে টুটু বসু ফের ক্লাবের সভাপতি পদে ফিরে আসেন। ক্লাবের আগামী নির্বাচন পর্যন্ত তিনি নিজের পদে বহাল থাকতে চান বলে জানান। তাঁর দাবি ছিল, তাঁকে সভাপতি পদ না ছাড়তে অনুরোধ করা হয়েছিল। পদত্যাগ গৃহীত হয়নি। তাই তিনি সভাপতি পদে থেকে কাজ চালিয়ে যাবেন। সেই অনুযায়ী বার্ষিক সাধারণ সভাও ডাকেন। তবে এদিন শুরু থেকেই গোলমাল শুরু হয়। মঞ্চে বাবুন বন্দ্যোপাধ্যায় ছাড়াও প্রাক্তন খেলোয়াড়দের মধ্যে প্রসূন বন্দ্যোপাধ্যায়, সত্যজিতরা ছিলেন। সকলে মিলে ক্লাব সদস্যদের শান্ত করার চেষ্টা করেন। তবে দফায় দফায় ক্লাব সদস্যরা বিক্ষোভ দেখাচ্ছিলেন। টুটু গোষ্ঠী চাইছিল তিনি সভাপতি পদে থাকুন। আর বিরোধী অঞ্জন গোষ্ঠী নতুন করে সভাপতি নির্বাচনের পক্ষে সওয়াল করেছে।