শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিট পরীক্ষায় বসতে অন্তর্বাস খুলতে হয়, অশালীন ভাবে তাকিয়ে ছিলেন বাইরের পর্যবেক্ষক

News Sundarban.com :
মে ১০, ২০১৮
news-image

গত ৬ মে নিট পরীক্ষায় বসতে পরীক্ষা হলে অন্তর্বাস খুলতে হয়েছিল যে মহিলা পরীক্ষার্থীকে, তিনি আজ পুলিশের কাছে অভিযোগ দায়ের করলেন, পরীক্ষা কেন্দ্রে তাঁর দিকে বাইরের এক পর্যবেক্ষক এমন ভাবে তাকিয়েছিলেন যার মধ্যে শালীনতা ছিল না। অভিযোগের ভিত্তিতে ভারতীয় দণ্ডবিধির ৫০৯ (শব্দ, অঙ্গভঙ্গি বা একজন মহিলার সম্ভ্রমহানির উদ্দেশ্যে খারাপ আচরণ) ধারায় মামলা দায়ের করা হয়েছে। তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছে পুলিশ।
এখানকার কোপ্পা এলাকায় লায়্ন্স স্কুলে লেখা পরীক্ষায় বসার আগে ওই পরীক্ষার্থী ও আরও কয়েকজনকে ব্রেসিয়ার খুলতে হয় তাতে ধাতব হুক থাকায়। অভিযোগ, বাইরের এক পুরুষ পর্যবেক্ষক তাঁর দিকে খারাপ ভাবে তাকিয়ে থাকেন, ফলে তাঁর অস্বস্তি হচ্ছিল। ওই পরীক্ষার্থীর বোন সংবাদ চ্যানেলকে বলেছেন, ওই পর্যবেক্ষক ওর সামনে বারবার এসে দাঁড়ান। মুখের দিকে নয়, নজর ছিল শরীরের বিশেষ একটি জায়গার ওপর। অস্বস্তি ঢাকতে ও প্রশ্নপত্রকে ঢাল করে। আমার বোন তীব্র মানসিক উত্তেজনায় ভোগে। ঠিকমতো পরীক্ষা দিতে পারেনি।
পুলিশ জানিয়েছে, ওই স্কুলে পরীক্ষায় বসা অন্য পড়ুয়াদের সঙ্গে তারা কথা বলবে। ঘটনার আরও সাক্ষীদের কথা শুনবে। চেষ্টা হচ্ছে, ওই স্কুলে বসা অন্য পরীক্ষার্থীদের তালিকা জোগাড় করার চেষ্টা করছি। যদিও পরীক্ষা পরিচালনাকারী সিবিএসই-র আঞ্চলিক অফিসার তরুণ কুমার তাঁরা এ ব্যাপারে কোনও অভিযোগ পাননি বলে জানান।
গত বছরও বিতর্ক মাথাচাড়া দিয়েছিল। কান্নুরের এক মহিলা পরীক্ষার্থী দাবি করেন, তাঁকে পরীক্ষায় লিখতে বসার জন্য অন্তর্বাস খুলতে হয়েছিল।