শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কর্ণাটকের রাজারাজেশ্বরী নগর কেন্দ্রে নির্বাচন স্থগিত রাখার দাবি বিজেপি-র

News Sundarban.com :
মে ৯, ২০১৮
news-image

কর্ণাটকে বিধানসভা নির্বাচনের তিনদিন আগে একটি ফ্ল্যাট থেকে কয়েক হাজার জাল ভোটার কার্ড উদ্ধার হওয়ার পরিপ্রেক্ষিতে রাজারাজেশ্বরী কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রাখার দাবি জানাল বিজেপি। কর্ণাটকের মুখ্য নির্বাচনী আধিকারিক নির্বাচন কমিশনকে দেওয়া রিপোর্টে জানিয়েছেন, ৯,৭০০ ভোটার আইডি কার্ড উদ্ধার হয়েছে। এই কার্ডগুলি জাল কি না, সে বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না। ওই কেন্দ্রে ভোটগ্রহণের বিষয়ে কী ব্যবস্থা নেওয়া হবে, সে বিষয়ে আগামীকাল সিদ্ধান্ত নেওয়া হতে পারে। এই ঘটনাকে কেন্দ্র করে বিজেপি ও কংগ্রেসের চাপানউতোর তুঙ্গে উঠেছে। পরস্পরের দিকে অভিযোগের আঙুল তুলছে কেন্দ্র ও কর্ণাটকের শাসক দল।
নির্বাচন কমিশনে গিয়ে কংগ্রেসের বিরুদ্ধে কর্ণাটকে বিধানসভা নির্বাচনে প্রভাব খাটানোর অভিযোগ করেছেন কেন্দ্রীয় মন্ত্রী জেপি নাড্ডা, মুখতার আব্বাস নকভি, স্মৃতি ইরানি সহ বিজেপি নেতা-নেত্রীরা।
পরে সাংবাদিকদের স্মৃতি বলেছেন, নির্বাচনী ব্যবস্থার উপর মানুষের বিশ্বাস ফিরিয়ে আনার জন্য রাজারাজেশ্বরী কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত করে দেওয়া জরুরি। এই বিষয়টি শুধু বিজেপি-র কাছেই নয়, কমিশনের কাছেও গুরুত্বপূর্ণ। কারণ, ভোটার আই কার্ডকে নির্বাচনী ব্যবস্থার উপর মানুষের ভরসার প্রতীক হিসেবেই দেখা হয়।
নাড্ডা দাবি করেছেন, এই ঘটনার মাধ্যমেই প্রমাণিত হয়ে গিয়েছে, কংগ্রেস নির্বাচনে প্রভাব খাটানোর চেষ্টা করছে। এ বিষয়ে যথেষ্ট প্রমাণ আছে। একটি কেন্দ্রেই এই ঘটনা ঘটেছে না অন্য জায়গাতেও হয়েছে, সেটা জানার জন্য তদন্ত করা দরকার।