শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

স্টিভ স্মিথ ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করতে চান না

News Sundarban.com :
এপ্রিল ৪, ২০১৮
news-image

অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেট অধিনায়ক স্টিভ স্মিথ ক্রিকেট অস্ট্রেলিয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করতে চান না ।বল বিকৃতির অভিযোগে অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটার স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারকে ১২ মাসের জন্য নির্বাসন ও ক্যামেরন ব্যানক্রফটকে ৯ মাসের জন্য নির্বাসনে পাঠিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। এরপর সাংবাদিক বৈঠকে স্মিথ ও ওয়ার্নার নিজেদের দোষ স্বীকারও করে নেন এবং ক্ষমাপ্রার্থনা করেন ক্রিকেটপ্রেমীদের কাছে। আর সেই কারণে ক্রিকেট অস্ট্রেলিয়ার দেওয়া শাস্তির বিরুদ্ধে আপিল করেননি প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ।

বুধবার তিনি নিজের টুইটার একাউন্টে লেখেন, “এই কর্মকে পিছনে ফেলে আসার জন্য যা ছাড়তে হয় আমি তাই ছাড়ব। শুধু নিজের দেশের হয়ে আমি যেন আবার খেলতে পারি।” এছাড়া স্মিথ বলেন, “এই কৃতকর্মের দায় আমি অধিনায়ক হিসেবে সম্পূর্ণতত নিজের কাঁধে নিচ্ছি। এবং ক্রিকেট অস্ট্রেলিয়ার দেওয়া শাস্তির বিরুদ্ধে কোনওরকম আবেদন জানাতে চাই না। বোর্ড আমায় যে শাস্তি দিয়েছে তার মাধ্যমে একটি কড়া বার্তা প্রেরণ করেছে ক্রিকেট মহলে আর আমি চাই সেই বার্তা সকলের কাছে পৌছোক।”

এখনও পর্যন্ত বাকি দুই ক্রিকেটারের তরফ থেকে শাস্তির বিপক্ষে আবেদনের কোনও ইংগিত পাওয়া যায়নি। কিন্তু একথা জানা গেল যে ২০১৯ এর ক্রিকেট বিশ্বকাপের মাত্র দুমাস আগে স্মিথ আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ করতে পারবেন। এবং সেটা অস্ট্রেলিয়ার কাছে একটা বিশাল ধাক্কা।