শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুলতলি স্কুলে সহপাঠীছাত্রের মারে অপর এক ছাত্রের মৃত্যু

News Sundarban.com :
মার্চ ১৬, ২০১৮
news-image

সুভাষ চন্দ্র দাশ

সপ্তম শ্রেণীর এক সহপাঠীর মারে মৃত্যু হল সপ্তম শ্রেণীর অপর এক ছাত্রের ।মৃত ছাত্রের নাম নিজাম উদ্দিন মোল্ল্যা(১৩)। ঘটনাটি ঘটেছে বৃহষ্পতিবার দুপুরে দক্ষিণ ২৪ পরগণা জেলার কুলতলি থানার কুন্দখালি পঞ্চায়েতের ডোঙাজোড়া রামনাথ হাইস্কুলে। স্কুলের সপ্তম শ্রেণীর ছাত্র নিজাম উদ্দিন মোল্ল্যা সপ্তম শ্রেণীর মনিটর ছিল। অার এই মনিটরের দায়িত্ব পালন করতে গিয়ে অকালে ঝরে গেল ছোট্ট একটি শিশুর বিকশিত প্রাণ।এদিন দুপুরে বিদ্যালয়ের ক্লাস চলাকালীন টিফিনের সময় সপ্তম শ্রেণীর রাইহান মল্লিক স্কুলের ব্যাগে বইপত্র গুছিয়ে নিয়ে বাড়িতে যেতে চাইলে মনিটর নিজাম বাধা দেয়।বাধা না মেনে উল্টে রাইহান মল্লিক নিজাম কে কিল ঘুষি মেরে পালিয়ে যায়।মারের চোটে অসুস্থ হয়ে পড়ে নিজাম।বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিশ্বনাথ মন্ডল ঘটনার কথা শুনে অাহত ছাত্রকে ততক্ষনাৎ স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যান।অবস্থা আশাঙ্কাজনক হওয়ায় পরে জামতলা প্রাথমিক স্বাস্থ্য।সেখান থেকে আবার কলকাতার নীলরতন সরকার মেডিকেল হাসপাতালে নিয়ে গেলে শুক্রবার ভোর সাড়ে তিনটে নাগাদ মৃত্যু হয়।
এদিন মৃতের বাবা জয়নাল মোল্ল্যা বলেন “কিভাবে যে কি হয়ে গেল বুঝতে পারছিনা। ”
অন্যদিকে মৃত ছাত্রে মা ফরিদা মোল্ল্যা বলেন “দেরী হওয়ার জন্য না খেয়েই গিয়েছিল। স্কুলে যাওয়ার সময় বলে গিয়েছিল আজ স্কুল থেকে ফিরে এসে খাবার খাবে। নিজাম আর ফিরে এলো না। ”
শুক্রবার সকালে অভিযুক্ত ছাত্র রাইহান কে  জিঞ্জাসাবাদের জন্য তার ডোঙাজোড়া বাড়ী থেকে কুলতলি থানার পুলিশ অাটক করেছে।
কুলতলির আন্ধারিয়া গ্রামের ছাত্র নিজাম উদ্দিনের মৃত্যুর খবর পেয়ে তার স্কুল শুক্রবার ছুটি ঘোষণা করেছে।
স্কুলের প্রধান শিক্ষক বিশ্বনাথ মন্ডল বলেন “ছাত্রদের একটা গন্ডগোল হয়ে ছিল। তার জেরে একজন ছাত্রের মৃত্যু হয়েছে। এটা খুবই দুর্ভাগ্য জনক। পুলিশ কে এ ব্যাপারে সমস্ত কিছুই জানিয়েছি। তারপর পুলিশ সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে অভিযুক্ত ছাত্র কে আটক করেছে। ”
ছোট্ট নিজাম উদ্দিনের  মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে কুলতলি আন্ধারিয়া গ্রামে।