বুধবার, ৬ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

চলুন বেরিয়ে আসি বিশাখাপত্তনমে

News Sundarban.com :
মার্চ ১৬, ২০১৮
news-image

কী ভাবছেন ছুটিতে কোথায় যাবেন পাহাড় না সমুদ্রএ, ঠিক করতে পাছেনা, তাহলে চিন্তা না করে ঘুরে আসুন তিন রাত চার দিনে বিশাখাপত্ত্নামে। যেখানে রয়েছে নীল সমুদ্র তারই সাথে এ পাহাড় ঘেরা এক অপরুপ সিগ্ন্দ্ধ্তা। এই শহর জুরে রয়েছে আধুনিক ও ঐতিহ্যএর ছোয়া। এই শহরে সমুদ্র ওপাহাড় একে অপরের পরিপুরক। এখানে সেপ্ট্ম্বর থেকে মাচ মাসের প্রথ্ম সপ্ত্তা ঘোরার সময়।
কোথায় ঘুরবেনঃ শহরে চারপাশে ঘোরার জ্ন্য় রয়েছে নানান মনোরম জায়াগা দিয়ে তাছাড়া আছে ঋষিকোডা বিচ, সাবমেরিন, বিশাখামিউজিয়ায়াম, লাইট হাউস, ইয়ারাদা বিচ, পোট, ,কৈলাসগিরি, ও সিমাচ্লম যেখানে আছে ভ্গবানবিষ্ণুর নরওসিংহ অব্তার মন্দির, মন্দিরের ভিতরে ব্হু প্রআচিন পাথরে শিল্পকলা।
সমুদ্র গা বেয়এ যেন পাহাড় শুরু হয়এছে আর মাঝে উঁকি মারছে ছোটও ছোটও সাদা সাদা বাড়িঘর অদ্ভুত মন ভালও করা দৃশ্য। এছারা আছে বিশাখাপত্ত্নাম শহর থেকে ১১৫ কিমি দূরে আরাকুভেলি, এখানে ক্ফি বাগান, বোরাকেভ, অপ্রুপ সুন্দর সাওতাল গ্রাম। আরাকুভেলি ছ্বি প্রেমিই মানুষএর জন্য একেবারে আদর্শ স্থান। অপরূ শোভা বেস্টিত আরাকুভেলি থেকে পুরো বিশাখাপত্ত্নাম শহরটিকে এক ফ্রেমে বন্দি করা যাবে। সবশেষে বাড়ি ফেরার পালা বিশাখাপত্ত্নাম থেকে ট্রএনে হাওড়আ স্টেশান।

কী ভাবে যাবেনঃ কলকাতার হাওড়া স্টেশান থেকে চেন্নাই এক্স্প্রস, কিবা য্শব্ন্ত্পুরা এক্স্প্রস এক রাতে বিশাখাপত্ত্নামে পোউছে যাবেন । সেখান থেকে গাড়িকরে রামাকৃষ্ণ বিচ অথবা ঋষিকোডা বিচে যাবেন হোটেলের প্থে.
কোথায়া থাকবেনঃ রামাকৃষ্ণ বিচ হোটেল সিভিউ,হোটেল মহাবীর, হোটেল ভিআইপি এখানে কম খরচে থাকা ও ভালো বাঙালি খাওয়া আপনার একেবারে বাজেটের ভেতরে। যোগাযোগ করবেন-৭৬৭৩৯৩২৮৯৬