শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সাকিবের আক্ষেপ

News Sundarban.com :
মার্চ ১১, ২০১৮
news-image

অস্ট্রেলিয়ায় আঙুলের চিকিৎসা শেষে রোববার দেশে ফিরেছেন সাকিব আল হাসান। ৬ মার্চ শ্রীলংকা গিয়ে সেখানে দলের সঙ্গে দু’দিন কাটিয়ে চিকিৎসা করাতে অস্ট্রেলিয়া চলে যান বিশ্বসেরা এই অলরাউন্ডার। যে কারণে মাঠে বসে দেখা হয়নি বাংলাদেশের রেকর্ড জয়। অস্ট্রেলিয়ায় টিভির সামনে বসে উপভোগ করতে হয়েছে মুশফিক-তামিম-লিটনদের দুর্দান্ত ব্যাটিং। সেজন্য আক্ষেপ ঝরছে সাকিবের কণ্ঠে। তাই বলে এমন দুরন্ত জয়ের জন্য সতীর্থদের অভিনন্দন জানাতেও ভোলেননি সাকিব।

নিদাহাস ট্রফিতে শনিবার শ্রীলংকার বিপক্ষে ২১৪ রান তাড়া করে ৫ উইকেটে টাইগারদের জয়ের পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সাকিব লেখেন, ‘অভিনন্দন আমার দলকে এই রেকর্ড ব্রেকিং স্কোর তাড়া করার জন্য। আগামী ম্যাচগুলোর জন্য রইল অনেক অনেক শুভকামনা। একসঙ্গে সেলিব্রেট করার মুহূর্তটুকু খুব মিস করছি। যাই হোক, বিশাল এই জয় আমাদের উৎসাহ জোগাবে আগামী দিনগুলোর জন্য।’

অস্ট্রেলিয়ায় চিকিৎসকরা সাকিবের আঙুলের ক্ষত সারাতে একটি ইনজেকশন দিয়েছেন। তাদের প্রত্যাশা, আগামী ৭ থেকে ১০ দিনের মধ্যে পুরোপুরি সুস্থ হয়ে উঠবেন সাকিব। তারপর দ্রুতই তিনি মাঠে ফিরতে পারবেন বলেও বিশ্বাস চিকিৎসকদের।

গত ২৭ জানুয়ারি মিরপুরে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। কিন্তু সুস্থ হতে দীর্ঘ সময় লাগায় গত মাসের শেষ দিকে থাইল্যান্ডে গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসককে দেখিয়ে এসেছিলেন তিনি। তাতেও খুব একটা কাজ না হওয়ায় এবার চিকিৎসা নিয়ে এলেন অস্ট্রেলিয়া থেকে। এ কারণে শ্রীলংকার বিপক্ষে ঘরের মাঠে টেস্ট ও টি২০ সিরিজ খেলতে পারেননি তিনি। নিদাহাস ট্রফিও মিস করেন। তার অনুপস্থিতিতে টেস্ট ও টি২০ ফরম্যাটে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদুল্লাহ রিয়াদ।

আরও দেখুন