শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতের মুখোমুখি হচ্ছে টাইগাররা

News Sundarban.com :
মার্চ ৮, ২০১৮
news-image

নিদাহাস ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচে আজ বৃহস্পতিবার ভারতের মুখোমুখি হচ্ছে টাইগাররা। শ্রীলঙ্কার প্রেমাদাসা স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি। ভারতের বিপক্ষে টি২০ তে এখানো টাইগারদের জয়ের খাতা শূন্য। তরুণ দল নিয়ে শ্রীলঙ্কায় আসা ভারতের বিপক্ষে এটা তাই জয়ের বড় একটা সুযোগ টাইগারদের।

টি২০ তে টাইগারদের শেষ ১০ ম্যাচে জয় মাত্র একটি। এ নিয়ে বাংলাদেশ দলকে কম খোঁচা খেতে হচ্ছে না। যে যখন সুযোগ পাচ্ছে মনে করিয়ে দিচ্ছেন টি২০ তে বাংলাদেশের অবস্থান।

মাঠে ভারতকে পরীক্ষা নিতে হলে অনুশীলন-পরিকল্পনা চাই ঠিকঠাক। নিজেদের খেলায় কোন রকম ভুল করলে তার মাশুল বাংলাদেশকে গুনতে হবে। কারণ সুযোগ পেলে ভারত তা ছেড়ে দেবে না। যেমনটা ২০১৬ টি২০ বিশ্বকাপে দেয়নি। এক রানের কী মর্মান্তিক হারই না ছিল সেটা। আর ভারতের তরুণ খেলোয়াড়রা নিদাহাস ট্রফিতে আসলেও তারা টি২০ তে কম অভিজ্ঞ না। মানিশ পান্ডে, রিশভ পান্তে, কেএল রাহুল কিংবা শারদুল ঠাকুরদের নিয়ে আইপিএলে যথারীতি টানাটানি লেগে যায়।

মাহমুদুল্লার কণ্ঠেও এই কথার প্রতিধ্বনি। বিরাট কোহলি, ধোনী কিংবা হার্দিক পান্ডিয়ারা না থাকলেও ব্যাটিং লাইন আপে রোহিত শর্মার দলের কোন দুর্বলতা নেই। শেখর ধাওয়ান, রোহিত শর্মা, রায়না, দিনেশ কর্তিক, মানিশ পান্ডেদের মতো অভিজ্ঞদের পাশে নতুন কেবল রিভশ পান্তে। তাদের নতুন খেলোয়াড় বলতে মূলত বোলিংয়ে। টি২০ তে নেতৃত্ব দেওয়া দু্ই বোলার ভুবেনশ্বর-বুমরাই যে কেবল নেই এই সিরিজে। তাই জয়ের জন্য সবোর্চ্চটা দিয়েই খেলতে হবে টাইগারদের। কাঙ্খিত সেই জয়ের জন্য অপেক্ষা করছে টাইগার সমর্থকরাও।