শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

সিংহাসন হারিয়ে পদত্যাগপত্র জমা দিলেন বিদায়ী মুখ্যমন্ত্রী মানিক সরকার

News Sundarban.com :
মার্চ ৫, ২০১৮
news-image

সিংহাসন হারিয়েছেন আগেই, আর এবার আনুষ্ঠানিক ভাবে পদত্যাগপত্র জমা দিলেন বিশিষ্ট বাম রাজনীতিক ও দেশটির ত্রিপুরা রাজ্যের বিদায়ী মুখ্যমন্ত্রী মানিক সরকার।
রোববার সকালে আগরতলায় রাজভবনে গিয়ে রাজ্যপাল তথাগত রায়ের হাতে পদত্যাগপত্র জমা দেন তিনি। তার আগে তিনি দলীয় কার্যালয়ে প্রয়াত মৎস্যমন্ত্রী খগেন্দ্র জামাতিয়াকে শেষ শ্রদ্ধা জানান। খবর দ্যা ইকোনোমিক টাইমস এর।

রাজভবন থেকে বেরিয়ে তিনি সাংবাদিকদের বলেন, আমার পদত্যাগপত্র জমা দিতে এসেছিলাম। যত দিন না নতুন মুখ্যমন্ত্রী শপথ নিচ্ছেন, তত দিন পর্যন্ত রাজ্যপাল আমাকে সরকারি দায়িত্ব চালিয়ে যেতে বলেছেন। এটাই নিয়ম, সেটা আমি করব। এত দিন যারা আমাদের পাশে ছিলেন, তাদের ধন্যবাদ।

এরআগে শনিবার রাজ্য বিধানসভা নির্বাচনের ফলাফল ঘোষণা করা হয়। ফলাফলে ২৫ বছরের বাম রাজত্বের অবসান ঘটেছে ত্রিপুরায়। তবে মানিক সরকার তার ধনপুর আসনটি ধরে রাখতে পেরেছেন।

উল্লেখ্য, ত্রিপুরায় টানা ২৫ বছরের বাম রাজত্বে ২০ বছর মুখ্যমন্ত্রী ছিলেন মানিক সরকার। তার আগের মুখ্যমন্ত্রী দশরথ দেব অসুস্থ হয়ে পড়ায় ১৯৯৮ সালের বিধানসভা নির্বাচনে প্রার্থী হতে পারেননি। সেই বছর প্রথমবারের জন্য ত্রিপুরার মুখ্যমন্ত্রী হয়েছিলেন মানিক সরকার।