বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজের বুদ্ধিতে পাচারকারীর খপ্পর থেকে রক্ষাপেল নাবালিকা

News Sundarban.com :
মার্চ ৫, ২০১৮
news-image

সুভাষ চন্দ্র দাশ

দক্ষিণ ২৪ পরগণা জেলায় নারীপাচারকারীরা যে কত সক্রিয় তা সকলেরই জানা। রবিবার ক্যানিংয়ে মিঠাখালির বাড়ী থেকে তৃতীয় শ্রেণীর ছাত্রী রুকসানা লস্কর বাড়ী থেকে বাবার হাত ধরে বেরিয়ে ছিল আত্মীয়ের বিয়েতে  যাওয়ার জন্য।রবিবার সকাল দশটা নাগাদ রুকসানার বাবা আজিজুল লস্কর মেয়ে কে ক্যানিং ষ্টেশনে ট্রেনের মধ্যে বসিয়ে রেখে টিকিট কাটতে যান । ইতিমধ্যে ট্রেন ছাড়ার সময় হয়ে গেলে ট্রেন ছেড়ে দেয়। ছোট্ট রুকসান তার বাবা কে দেখতে না পেয়ে ট্রেন থেকে নেমে যায় ক্যানিং ষ্টেশনে।আজিজুল টিকিট কেটে ছুটে ট্রেনে উঠে পড়ে। যোগাযোগ বিচ্ছিন্ন হয় বাবা মেয়ের।রুকসানা ষ্টেশনে নেমে পড়লে হঠাৎ তাকে তার বাবার কাছে পৌঁছে দেওয়ার কথা বলে রুকসানা কে হাত ধরে টানতে থাকে।ভয়ে কিছু বুঝে ওঠার আগেই অপরিচিত ব্যাক্তর হাত ছাড়িয়ে রুকসানা সোজা চলে যায় ক্যানিং ষ্টেশনের কর্তব্যরত আরপিএফ এর কাছে।  ঘটনার কথা খুলে বললে কর্তব্যরত রেলপুলিশ দেবজিত চক্রবর্তী ও মোঃ মনুয়ার আলি রুকসানাকে নিয়ে ক্যানিং ষ্টেশনে খোঁজ করেন অপরিচিত ব্যাক্তির।তাকে না পাওয়া গেলে ক্যানিং ষ্টশন মাষ্টার ইরফান আহমেদের কাছে নিয়ে গিয়ে নাবালিকার বাড়ীতে যোগাযোগ করেন। অন্য দিকে ক্যানিং থেকে সোনারপুর পর্যন্তমেয়ের খোঁজ না পাওয়ায় হতাশায় মুষড়ে পড়ে রুকসানার পরিবারের লোকজন।
হঠাৎ রেলপুলিশের ফোন পেয়ে নাবালিকার বাড়ীর লোকজন ক্যানিং ষ্টেশন মাষ্টারের ঘরে হাজীর হন।আতঙ্কিত পরিবারের লোকজন রুকসানা কে পেয়ে বুকে জড়িয়ে ধরে কেঁদে ফেলেন।
রেলপুলিশ জানিয়েছে “ছোট মেয়েটির নিজের বুদ্ধির জন্য বাবা-মায়ের কাছে ফিরে গেছে।এতে সত্যিই ওর বুদ্ধির প্রসংশা করার মতো।”।