মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘মানিক সরকারের আমলেই ত্রিপুরা সীমান্তে অপরাধ বেড়ে গিয়েছিল’

News Sundarban.com :
মার্চ ৪, ২০১৮
news-image

ভারতের বিশিষ্ট বাম রাজনীতিক ও দেশটির ত্রিপুরার সাবেক মুখ্যমন্ত্রী মানিক সরকারকে বাংলাদেশে নির্বাসনে পাঠানোর কথা বলেছেন বিজেপি নেতা হেমন্ত বিশ্ব শর্মা। তার মতে, মানিক সরকারকে পশ্চিমবঙ্গ, কেরালা অথবা বাংলাদেশে নির্বাসনে পাঠানো যেতে পারে।

১৯৯৮ সাল থেকে ত্রিপুরায় মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন বামপন্থী নেতা মানিক সরকার। কমিউনিস্ট পার্টি সিপিএমের পলিট ব্যুরোর সদস্যও তিনি। এছাড়াও পর পর ৪ বার মুখ্যমন্ত্রী পদে নির্বাচিত হয়েছেন ৬৯ বছর বয়সী এই বাম নেতা। আর তার পরাজয়ের পর বামেদের একমাত্র আশার আলো এখন কেরালা।

কিন্তু ক্ষমতাচ্যূত হওয়ার পর তাকে আর ত্রিপুরায় না থাকতে দেয়ার পরামর্শ দিয়েছেন বিজেপির উত্তর–পূর্বের স্ট্র্যাটেজি মেকার হেমন্ত বিশ্ব শর্মা। একই সঙ্গে তাকে কোথায় পাঠানো যেতে পারে তারও নির্দেশনা দিয়েছেন হেমন্ত।

এক্ষেত্রে হেমন্তের প্রথম পছন্দ পশ্চিমবঙ্গ। কারণ সেখানে এখনও বামদের কিছু অস্তিত্ব আছে। দ্বিতীয় স্থানে রেখেছেন কেরালাকে। কারণ সেখানে এখনও ক্ষমতায় আছে বামেরা। ধারণা করা হচ্ছে আগামী ৩ বছর সেখানে তারাই রাজত্ব করবে। আর তৃতীয় এবং সর্বশেষ পছন্দ হিসেবে বাংলাদেশকে রেখেছেন হেমন্ত।

এর আগেও কয়েকবার মানিক সরকারকে বাংলাদেশে পাঠানোর কথা বলেছেন হেমন্ত। তার দাবি, মানিক সরকারের আমলেই ত্রিপুরা সীমান্তে অপরাধ বেড়ে গিয়েছিল।