সোমবার, ২৪শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

নিলামে উঠছে শ্রীদেবীর আঁকা ছবি

News Sundarban.com :
মার্চ ৩, ২০১৮
news-image

দুবাইতে ভাগ্নে মোহিত মারোয়ার বিয়ে শেষে কাপুর পরিবারের সবাই ফিরে গিয়েছিলেন ভারতে। কিন্তু কয়েকদিন পরই নিজের আঁকা বেশ কয়েকটি ছবির নিলাম হওয়ার কথা থাকায় দুবাইতেই থেকে গিয়েছিলেন সদ্য প্রয়াত বলিউড অভিনেত্রী শ্রীদেবী।

কিন্তু সেই নিলাম দেখে যেতে পারলেন না বলিউডের প্রথম এই ‘ফিমেল সুপারস্টার’। নিলামের আগে শুধু দুবাই নয়, দুনিয়া ছেড়েই চলে যেতে হয়েছে তাকে।

অভিনয়ের পাশাপাশি ছবি আঁকতে খুব ভালোবাসতেন শ্রীদেবী। অবসর সময়গুলোতে তার আঁকা যেসব ছবি নিলামে উঠছে, তার মধ্যে আছে অভিনেত্রী সোনম কাপুরেরও একটি ছবি।

নিজের প্রথম ছবি ‘সাওয়ারিয়া’র একটি গানের দৃশ্যে নীল পোশাক পরেছিলেন সোনম। সেই দৃশ্যের আদলেই সোনমের ছবিটি এঁকেছিলেন শ্রীদেবী।

উল্লেখ্য, ছোট মেয়ে খুশী কাপুর এবং স্বামী বনি কাপুরের সঙ্গে এক বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে দুবাই গিয়েছিলেন শ্রীদেবী। পরে গত শনিবার রাতে সেখানকার একটি হোটেলে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৪ বছর।

শ্রীদেবীর পারিবারিক সূত্রে জানা যায়, দুবাইয়ের জুমেইরাহ ইমিরেটস টাওয়ারস হোটেলের একটি কক্ষে ছিলেন শ্রীদেবী-বনি। বনি কাপুর আগেই দুবাই থেকে মুম্বাই চলে গিয়েছিলেন। কিন্তু শ্রীদেবীকে চমকে দিতে তিনি আবার শনিবার দুবাই যান।রাতের খাবারের জন্য শ্রীদেবীকে প্রস্তুত হতে বলেন বনি কাপুর। এসময় শ্রীদেবী বাথরুমে যান।

দীর্ঘ সময় পরও শ্রীদেবী বের না হলে বনি তাকে ডাকেন। কোনো সাড়া না মিললে বনি দরজা ভেঙে ভেতরে ঢোকেন। তিনি ভেতরে গিয়ে শ্রীদেবীকে পানিভর্তি বাথটবে নিথর অবস্থায় পড়ে থাকতে দেখেন।

সঙ্গে সঙ্গে তিনি তার এক বন্ধুকে ডাকেন। শ্রীদেবীকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক জানান,হৃদরোগে আক্রান্ত হয়ে তার মৃত্যু হয়েছে।

পরে ময়নাতদন্তের বরাত দিয়ে দুবাই পুলিশ জানায়, বলিউডের জনপ্রিয় অভিনেত্রী শ্রীদেবীর মৃত্যু হয়েছে বাথটাবের জলে দম আটকে।

শ্রীদেবীর রক্তের নমুনায় পাওয়া গেছে অ্যালকোহলও। তবে সব কিছু খতিয়ে দেখে বিশেষজ্ঞরা বলেছেন- এটি দুর্ঘটনাই, এর পিছনে অন্য কিছু নেই।

শ্রীদেবীকে ভারতীয় চলচ্চিত্র শিল্পের প্রথম এবং এখন পর্যন্ত একমাত্র নারী সুপারষ্টার বলা হয়। ‘সাদমা’, ‘লামহে’, ‘মি. ইন্ডিয়া’, ‘চাঁদনি’, ‘হিম্মতওয়ালা’- ছবিতে অনবদ্য অভিনয়ের জন্য শ্রীদেবী এখনও স্মরনীয় হয়ে আছেন। শুধু হিন্দি নয়, গুণী এই অভিনেত্রী তামিল, তেলেগু এবং কন্নড় ছবিতেও সমান সাফল্য পেয়েছেন।

বনি কাপুরের সঙ্গে বিয়ের ১৫ বছর পর ২০১২ সালে শ্রীদেবী ‘ইংলিশ ভিংলিশ’ ছবিটি দিয়ে আবারও বলিউডে প্রত্যাবর্তন করেন। ছবিটি যথেষ্ট প্রশংশিত হয়। তার অভিনীত ‘মম’ ছবিটিও দর্শকনন্দিত হয়েছে। মেয়ে জান্ববীর বলিউড অভিষেকের মাত্র এক মাস আগে শ্রীদেবী চলে গেলেন না ফেরার দেশে।- হিন্দুস্থান টাইমস