বৃহস্পতিবার, ২০শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্যাপ্টেন কোহলিকে বিরাট সার্টিফিকেট দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও

News Sundarban.com :
মার্চ ২, ২০১৮
news-image

ব্যাট হাতে এই মুহূর্তে ক্রিকেট বিশ্বকে কি শাসন করছেন বিরাট কোহলি? এই প্রশ্নের উত্তরে সিংহভাগ বিশেষজ্ঞ হয়তো একমতই হবেন। এবার ক্যাপ্টেন কোহলিকে বিরাট সার্টিফিকেট দিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও।

এনডিভিতে এক সাক্ষাত্কারে সৌরভকে প্রশ্ন করা হয়েছিল, কোহলির ভারত আর আপনার দলের মধ্যে কোথায় সাদৃশ্য আর কোথায় বৈসাদৃশ্য রয়েছে ? উত্তরে মহারাজ বলেন, “কোনও দু’টো প্রজন্মের মধ্যে তুলনা করা খুব কঠিন কাজ। সুনীল গাভাসকর, কপিল দেব কিংবা সচিন তেন্ডুলকর – প্রত্যেক প্রজন্মেই ভারতীয় ক্রিকেটে চ্যাম্পিয়নরা এসেছেন। আমি মনে করি এই প্রজন্মে সেরা বিরাট কোহলি।”
পাশাপাশি সৌরভ আরও বলেন, “বিরাট প্রজন্মকে তুলনা করতে হলে ৭-৮ বছর আগে ফিরে যেতে হবে। কারণ, সৌরভ, দ্রাবিড় কিংবা সচিন আজ এই জায়গায় পৌঁছেছে ১৫ বছর ক্রিকেট খেলার পর। বিরাট এই দলের সিনিয়র হলেও সঙ্গে রয়েছেন ধোনির মতো ১০-১১ বছর খেলার অভিজ্ঞতাসম্পন্ন ক্রিকেটার । এই দলে যাঁরা রয়েছেন, যেমন আজিঙ্কে রাহানে,রোহিত শর্মা বা মুরলি বিজয় – এরা এখনও ৪-৫ টা মরসুম খেলবে , সেদিকে নজর রাখতে হবে আমাদের। ওরা কোথায় শেষ করে সেটা দেখতে হবে তারপর এই জেনারেশনের নিয়ে তুলনা করা সুবিধে হবে। “