শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

বেহালায় রক্তাক্ত গান্ধীমূর্তী

News Sundarban.com :
ফেব্রুয়ারি ৭, ২০১৮
news-image

যে মানুষটা আমৃত্যু অহিংসার কথা বলে এসেছে, তারই শেষ পরিণতি ছিল রক্তাক্ত।মঙ্গলবার মাঝরাতে বেহালার সেনপল্লি অটোস্ট্যান্ডের সামনে রক্তাক্ত হল গান্ধীর মূর্তি। বেহালা সেনপল্লি অটোস্ট্যান্ডের সামনেই রয়েছে কাচের বাক্সতে ঢাকা গান্ধীমূর্তী। আর সেই কাচের বাক্স ভেঙেই কিছু দুষ্কৃতি গান্ধীজীর মুখে লাগিয়ে দিয়ে গেছে লাল রক্ত, নিয়ে গেছে তার পড়নের চশমা। এলাকার সাধারণ মানুষ জানিয়েছে কাল রাত ১১-১২টা অব্ধিও গান্ধীমূর্তি অক্ষত ছিল। কিন্তু ভোরবেলা ওই এলাকার দোকানপাট খুলতে গিয়ে দোকানদাররা খেয়াল করেন গান্ধীজীর সাথে হয়ে গেছে অপ্রিতিকর ঘটনা। শুধু গান্ধীমূর্তির ক্ষতিই নয়, দুষ্কৃতিরা সেই মূর্তির সামনে রেখে গেছে এসিউসিয়াই এর রক্ত মাখা একটি ব্যানার। কে বা কারা করল এমন ঘৃণ্য কাজ?
অল্পসময়ের মধ্যে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পরে। ঘটনাস্থলে ছুটে আসে পুলিস, তাঁরা সেই ব্যানার তুলে নিয়ে যান। ইতিমধ্যেই ঘটনাস্থলে এসে পৌছান স্থানীয় তৃণমূল নেতা দীপাঞ্জন সেনগুপ্ত। তিনি এই ঘটনার তিব্র নিন্দা করেন এবং দোষীদের শাস্তির উপযুক্ত আবেদন জানান।
স্থানীয় সূত্রে জানা যায় এর আগেও এই মূর্তির উপর হামলা করা হয়েছে। দোল উৎসবের সময় কখনো গান্ধীজীকে রঙ মাখিয়ে যাওয়া কিংবা তার চোখের চশমা গায়েব করা সবরকম ঘটনাই ঘটেছে এখানে। যার জন্যেই মূর্তির উপর বসানো হয় কাচের বাক্স। এবার সেই কাচ ভেঙে টুকরো টুকরো হয়ে যাওয়াতেই এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।তদন্তে নেমেছে পুলিশ।