রবিবার, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফের শহরের রাজপথে দুর্ঘটনায় বলি দুজন

News Sundarban.com :
ফেব্রুয়ারি ৫, ২০১৮
news-image

চিংড়িঘাটার ঘটনা রেস কাট্তে না কাট্তে ফের শহরের রাজপথে ফের দুর্ঘটনায় বলি দুজন।দক্ষিণ ২৪ পরগণার সোনারপুরের বৈকন্ঠপুর মোড়ে আজ সকালে সড়ক দুর্ঘটনায় মৃত্যু হয় এস.আই-রাজেশ দাসের।সকাল ৮ তা নাগাদ ঘটনাটি ঘটে। ঘাতক লরির চালক পলাতক।ই নিছকই দুর্ঘটনা না কি পরিকল্পিত হত্যা – তদন্তে নেমেছে পুলিস।
সকালে সোনারপুর থানায় ডিউটিতে যোগ দিতে যাওয়ার পথে বৈকন্ঠপুর মোড়ে এক মহিলা হঠাৎই তাঁর বাইকের সামনে চলে আসে। মহিলাকে বাঁচিয়ে পাশ কাটাতে গেলে বাইকটি পিছন দিক থেকে আসা লরির তলায় পরে যায়। চাকার তলায় পৃষ্ঠ হয়ে মৃত্যু হয় অ্যান্টিক্রাইম ব্রাঞ্চের ওই এস. আই এর। ঘটনাকে কেন্দ্র করে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।ঘটনার পর লরিটিকে আটক করা গেলেও।ঘাতক চালক অধরা।
ফের বেপরোয়া বাস চালকের দায়িত্বজ্ঞানহীনতার বলি হলেন এক বৃদ্ধা৷ সোমবার সকালে বেপরোয়া বাস চালকের জেরে রাজপথে মৃত্যু হল ঊষা দাসের (৬৫)। বাড়ি নিউটাউনের আদর্শপল্লিতে। পুলিশ ঘাতক বাসটি আটক করেছে৷ গ্রেফতার করা হয়েছে চালককে।পুলিশ ও স্থানীয় সূত্রের খবর,আচমকাই ৪৪ নম্বর রুটের একটি বাস তাকে ধাক্কা মারে৷ বৃদ্ধা মাটিতে ছিটকে পড়ে গেলে চালক বাস থামানোর পরিবর্তে তাঁর কোমরের উপর দিয়ে বাস চলে যায়। প্রচুর রক্তক্ষরণের জেরে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। প্রসঙ্গত, পথ নিরাপত্তায় জোর দিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ‘সেফ লাইফ সেভ ড্রাইভ’ প্রকল্পের সূচনা করেছেন৷ নিয়ম করে পুলিশের তরফে সচেতনতার বার্তাও দেওয়া হচ্ছে৷ তারপরেও একাংশ চালক যে ট্রাফিক আইন মানছেন না একের পর এক দুর্ঘটনা তারই প্রমাণ বলে মনে করা হচ্ছে৷