শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নিজ নামাঙ্কিত বিদ্যালয়ের সূচনা করলেন কুমারশানু

News Sundarban.com :
ফেব্রুয়ারি ৫, ২০১৮
news-image

-দীর্ঘ প্রতিক্ষার অবসান।অবশেষে নিজ নামাঙ্কিত “কুমারশানু বিদ্যানিকেত” এর সুচনা করলেন প্রখ্যাত সঙ্গীত শিল্পী কুমার শানু। সোমবার দুপুরে দক্ষিণ ২৪ পরগণা জেলার ক্যানিংয়ের বাহিরবেনা গ্রামে নিজ নামাঙ্কিত বিদ্যলয়ের সূচনা করে শিল্পী বলেন “শিক্ষাই মানুষের সবথেকে বড় সম্পদ। শিক্ষা না থাকলে আলো প্রষ্ফুটিত হবেনা।যাতে করে এলাকার দরিদ্র ছাত্র-ছাত্রীরা পড়াশোনা করতে পারে তার জন্য এই বিদ্যালয়। কুমার শানু আরো বলেন এই বিদ্যালয়ে পড়াশোনা করতে কোন খরচ লাগবেনা। সমস্ত খরচ বহন করবেন শিল্পী নিজেই।এলাকার স্থানীয় মানুষজনের উদ্দেশ্যে শানু বলেন আমার যদি বিদ্যালয় চালাতে সাময়িক অসুবিধা হয় তাহলে আপনারা নিজ দায়িত্বে চালাবেন। তবে আমি কথা দিচ্ছি কোন অসুবিধা হবেনা”।
উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্যানিং ১ নং পঞ্চায়েত সমিতির সভাপতি পরেশ রাম দাস,সমাজসেবী প্রতুল মন্ডল,মাতলা ২ নং গ্রামপঞ্চায়েত প্রধান উত্তম দাস,ক্যানিং মহিলা থানার ভারপ্রাপ্ত আধিকারিক মুনমুন চৌধুরী সহ বিশিষ্টরা।এদিন ৬ জন শিক্ষিকা দ্বারা পরিচালিত কুমার শানু বিদ্যানিকেতনে ৩৫ জন ছাত্র-ছাত্রী নিয়ে প্রথম ক্লাস শুরু হয়।
উল্লেখ্য সুন্দরবন মেলার উদ্বোধন করতে এসে তিন বছর আগে কুমার শানু তাঁর বন্ধু প্রতুল মন্ডল কে একটি বিদ্যালয় করার কথা বলেছিলেন।সেই কথা মতো শানু তাঁর বন্ধু প্রতুল মন্ডল কে দিয়েই বিদ্যালয়ের কাজ শুরু করেন ক্যানিংয়ের বাহিরবেনা গ্রামে। তিন বছর পর বিদ্যালয় পেয়ে এলাকার সাধারণ মানুষ খুবই আনন্দিত। এদিন শিল্পী কে দেখার জন্য এবং সেলফি তোলার জন্য প্রচুর মানুষের সমাগম হয়। তবে কুমার শানু এদিন সাধারন মানুষের ভীড়ে মিশে গিয়ে তাদের কে সেলফি তুলতে সাহায্য করেছেন হাসি মুখে। শিল্পীর এহেন কাজের জন্য এলাকার সর্বস্তরের মানুষ খুশি।