শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

আরব আমিরশাহিতে কাজ করতে বাধ্যতামূলক হল চরিত্রের শংসাপত্র

News Sundarban.com :
ফেব্রুয়ারি ৪, ২০১৮
news-image

এবার থেকে বাধ্যতামূলক হল চরিত্রের শংসাপত্র তবেই সংযুক্ত আরব আমিরশাহিতে কাজ করতে যেতে পারবে। রবিবার থেকে লাগু হয়েছে এই বিধি। বিধি অনুসারে চরিত্রের শংসাপত্র না-থাকলে এবার থেকে আর ভিসা পাবেন না ওই ব্যক্তি।
আমিরশাহি থেকে প্রকাশিত সংবাদমাধ্যমের খবর অনুসারে, সেদেশে অভিবাসী শ্রমিক ও কর্মীদের ইতিহাস জানতে চায় সেদেশের প্রশাসন। সেজন্য গুড কনডাক্ট সার্টিফিকেট নামে এই নথি বাধ্যতামূলক করা হয়েছে। সেদেশে ইতিমধ্যে কর্মরত বা কাজে যোগদানে ইচ্ছুক, দুই ধরনের অভিবাসীদের জন্যই বাধ্যতামূলক এই শংসাপত্র।আমিরশাহি প্রশাসনের তরফে জানানো হয়েছে, কোনও ব্যক্তিকে আমিরশাহির ভিসা পেতে গেলে একবারই জমা দিতে হবে এই চরিত্র শংসাপত্র। শংসাপত্র না থাকলে ভিসা দেওয়া হবে না স্পষ্ট করে দিয়েছে আমিরশাহি প্রশাসন।
ইতিমধ্যে আমিরশাহিতে কর্মরত হলে যেতে হবে নিকটবর্তী পুলিস স্টেশনে বা জেনারেল ডিপার্টমেন্ট অফ ক্রিমিনাল ইনভেস্টিগেশনে।। সকাল ৭.৩০ থেকে দুপুর ২.৩০ মিনিটের মধ্যে সমস্ত পুলিশ স্টেশনে করা যাবে শংসাপত্রের আবেদন।আমিরশাহির বাইরে থাকলেও যেতে হবে পুলিস স্টেশনে বা থানায়। সেখানে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যান করে পাঠাতে হবে সেদেশে আমিরশাহির দূতাবাসে। দূতাবাস প্রত্যয়িত করলে তবেই গৃহীত হবে সেই শংসাপত্র। আমিরশাহির নাগরিক ও আমিরশাহিতে বসবাসকারীদের জন্য শংসাপত্রের আবেদনের ফি ২০০ দিরহাম। অন্য দেশ থেকে আবেদন করলে ফি দিতে হবে ৩০০ টাকা।-২৪ঘন্টা