সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

‘পদ্মাবত’ মুক্তির জট কাটলেও নাছোড়, বিক্ষোভকারীরা

News Sundarban.com :
জানুয়ারি ২৪, ২০১৮
news-image

অনেক মত বিরোধের পর সুপ্রিম কোর্টের নির্দেশে ‘পদ্মাবত’ মুক্তির জট কাটলেও নাছোড়, বিক্ষোভকারীরা। ছ্বিটা মুক্তির পরও বিরোধিতায় মঙ্গলবার আহমেদাবাদের একটি মলের বাইরে ভাঙচুর করল পদ্মবত বিরোধীরা। মনে করা হচ্ছে ওই ঘটনার পেছনে কারণি সেনা-র হাত রয়েছে । মঙ্গলবার সন্ধ্যায় আহমেদাবাদের হিমালয় মল-এ বাইরে দাঁড়িয়ে থাকা একাধিক গাড়ি ও দোকান ভাঙচুর করে একদল লোক। বেশ কয়েকটি গাড়ি জ্বালিয়ে দেওয়া হয়। ওই ঘটনায় এখনও প‌র্যন্ত ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে।
এখনও স্পষ্ট নয় কারা ওই ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনার সঙ্গে জড়িত । তবে এদিন পদ্মাবত-এর মুক্তির বিরোধিতা করে এলাকায় একটি মোমবাতি মিছিল করে কারণি সেনা। ওই মিছিল শেষ হওয়ার পরই ওই ভাঙচুর হয়।
উল্লেখ্য, পদ্মাবত-কে নিষিদ্ধ করার আর্জি নিয়ে সুপ্রিম কোর্টে ‌যায় রাজস্থান ও মধ্যপ্রদেশ সরকার। মঙ্গলবার সেই আবেদন খারিজ করে দেয় শীর্ষ আদালত। বুধবার পদ্মাবত-এর থ্রি ডি ভার্সান মু্ক্তি পাওয়ার কথা। তার আগেই ফের সক্রিয় হয়ে উঠল পদ্মাবত বিরোধীরা।
এদিকে, আদালতের আদেশ সত্বেও পদ্মাবত-এর মুক্তি আটকাতে মরিয়া কারণি সেনা। রাজপুত কারণি সেনার প্রধান লোকেন্দ্র সিং কালভি সংবাদ মাধ্যমে মন্তব্য করেছেন, কারণি সেনার কোনও সদস্য পদ্মাবত দেখবেন না। আমরা ফের বলছি, দেশের কোনও সিনেমা হলে পদ্মাবত দেখাতে দেব না। অন্যদিকে, সোমবার রাজস্থানের চিতোরগড়ে ‘চেতাবনি র্যা লি’ বের করে কয়েক হাজার মহিলা। তাঁদের দাবি পদ্মাবত মুক্তি পেলে তাঁরা জহর ব্রত পালন করে আত্মাহুতি দেবেন বলে হুমকি দেন। ফলে রাজস্থানেও পদ্মাবত নিয়ে প্রবল ঝামেলা হওয়ার আশঙ্কা করা হচ্ছে। সুপ্রিম কোর্টের নির্দেশেকে উপেক্ষা পদ্মাবত বিরোধীদের ম্ধ্যে এখ্নো জ্ব্লছে বিরোধীতার আগুন।-২৪ঘন্টা