শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

শিশুমৃত্যুর ঘটনায় ১০ দিনের মধ্য তদন্ত শেষ করবে হাসপাতাল

News Sundarban.com :
জানুয়ারি ২১, ২০১৮
news-image

মাত্র আট মাসের ব্যবধানে আবার শিশু মৃত্যুর সাথে জড়িয়ে গেল মুকুন্দুরের এক বেসরকারী হাসপাতালের নাম।চার মাসের শিশুকন্যা কুহেলি চক্রবর্ত্রী মৃত্যুর ঘা শুকোতে না শুকোতে ফের শহরের বেসরকারি হাসপাতালে আড়াই বছরে ঐত্রেয়ী দে মৃত্যু হয় চিকিৎসার গাফিলতিতে। যে ডাক্তারকে মানুষ ভ্গবান আসনে বসিয়ে পূজো করে সেই ডাক্তার আজ কাঠ্গড়ায়।
মুকুন্দপুর থানায় FIR দায়ের করে মৃত শিশুর পরিবার।এফআইআরে ইউনিটহেড, চিকিত্সক,ওহাসপাতাল কর্তৃপক্ষের নাম রয়েছে।মুখ্যমন্ত্রীওস্বাস্থ্যকমিশনেওনালিশজানিয়েছেশিশুরপরিবার।বুধবার, সন্তান হারা মাকে আঙুল তুলে শাসাতে দেখা গিয়েছিল মুকুন্দপুর এই হাসপাতালের ইউনিটহেডকে।যেহাসপাতালের বিরুদ্ধে চিকিত্সায় গাফিলতিতে শিশুমৃত্যুর অভিযোগ, সেই হাসপাতাল কর্তৃপক্ষের এ হেন ভূমিকায় সমালোচনার ঝড় ওঠে।শনিবার এক প্রেসবিজ্ঞপ্তি তেবেসরকারি ওই হাসপাতাল কর্তৃপক্ষের তরফে এমনই জানানো হয়েছে। সেখানে আরো উল্লেখ আছে সোনারপুরের বাসিন্দা মৃতওইশিশু ঐত্রেয়ীর মৃত্যুর ঘটনা অত্যন্ত বেদনার, দুর্ভাগ্যজনক৷ আগামী১০দিনের মধ্য তদন্ত শেষ করা হবে৷
চিকিত্সায় গাফিলতির অভিযোগ কোনো নতুন বিষয় নয়। কখোনো মায়ের কোল খালি হয়েছে আবার কখোনো বা কোনো পরিবার কপর্দকশূন্য হয়েও ফিরিয়ে আনতে পারেনি তাদের পরিজন কে। এত কিছুর পরও হাসপাতাল গুলি বেমালুম তাদের দায় এড়িয়ে যায়। বিচার পায় না হতভাগ্য পরিবার গুলি।বন্ধ হোকচিকিতসার গাফিলতির মৃত্যু মিছিল। সুবিচার পাক কুহেলি, ঐত্রীর পরিবার।