শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্যানিংয়ে একগুচ্ছ দাবীতে রাজপথে অঙ্গনওয়াড়ী কর্মীরা

News Sundarban.com :
জানুয়ারি ১৭, ২০১৮
news-image

সুভাষ চন্দ্র দাশ

ক্যানিংয়ে একগুচ্ছ দাবীতে অান্দলোন করে রাজপথে অবস্থান করলো আইসিডিএস মহিলা অঙ্গনওয়াড়ী কর্মীরা। অভিযোগ অঙ্গনওয়াড়ী কেন্দ্রের জন্য বরাদ্দ চাল,ডাল সহ অন্যান্য সামগ্রী পোকা ধরা,খুবই নিন্মমানের এবং ছাত্রের তুলনায় পরিমাণ খুবই কম। দীর্ঘদিন ধরে দফতরের এমন গাফিলতির জন্য গ্রামের অঙ্গনওয়াড়ী কর্মীদের কে নানান সমস্যার সম্মূখীন ও হেনস্থা হতে হয় প্রতিদিনই। অারো অভিযোগ সামান্য মাইনে দেওয়া হয় যা বর্তমান সময় অনুযায়ী খুবই নগন্য উপুর্য্যপরি বেশী সময় ধরে নানান সরকারী কাজকর্ম করানো হয়।
ঝর্ণা মন্ডল,শেফালী পাত্র,লক্ষী দাস,অহল্যা বিশ্বাস’রা জানান অবিলম্বে অঙ্গনওয়াড়ী কর্মীদের ১৮০০০টাকা,সহায়িকা কর্মীদের ৯০০০টাকা মাসিক মাহিনা চালু,অবসর কর্মীদের নুন্যতম ৩০০০টাকা মাসিক ভাতা,নতুন পদে অবিলম্বে সহায়িকা নিয়োগ,পদোন্নতি,আট ঘন্টা কাজ,প্রকল্পে বরাদ্দ সঠিক পরিমাণ এবং অন্য দফতরের কাজ করানো যাবে না । এছাড়াও অন্যান্য একগুচ্ছ দাবীতে বুধবার ক্যানিং বাজারে মিছিল পরিক্রমার মাধ্যমে ক্যানিং সিডিপিও অফিসের সামনে রাজপথে গণঅবস্থান বিক্ষোভ প্রদর্শন করে অঙ্গনওয়াড়ী কর্মীরা সিডিপিও কে স্মারক লিপি প্রদান করেন।
অঙ্গনওয়াড়ী কর্মীরা আরো জানান অবিলম্বে আমাদের নায্যদাবী মানা না হলে আগামীদিনে অঙ্গওয়াড়ীর সমস্ত কাজ বন্ধ করে বৃহত্তর আন্দোলনের পথে নামবো