শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ফের ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা জয়েশ-লস্করের

News Sundarban.com :
জানুয়ারি ১৩, ২০১৮
news-image

আমেরিকা যতই চাপকে উপেক্ষা করে, আদতে পাকিস্তানের কোনও পরিবর্তন হয়নি। জিহাদি গোষ্ঠীগুলোকে একইভাবে মদত দিয়ে যাচ্ছে পাকিস্তান। আর পাক জঙ্গিগোষ্ঠীগুলো আমেরিকা, ভারত কিংবা ইজরায়েলের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা থেকেও বিরত হয়নি। সম্প্রতি, পাকিস্তানের পঞ্জাব প্রদেশের গুজরানওয়ালায় এক প্রকাশ্য জনসভা করে জামাত-উদ-দাওয়া ও লস্কর-ই-তইবার তরফ থেকে ফের যুদ্ধ ঘোষণা করা হয়েছে। সেইসঙ্গে প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের বিরুদ্ধেও সরব হয় ওই গোষ্ঠীগুলি।
আমেরিকা ও ভারতের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় জামাত-উদ-দাওয়ার তরফ থেকে নওয়াজ শরিফের বিরুদ্ধে বিক্ষোভ প্রকাশ করা হয়। নাম না করে মোদীর সম্পর্কে আহসানুল্লাহ নামে এক জঙ্গিনেতা বলে, নওয়াজ শরিফ ও শাহবাজ শরিফ একজন ‘খাবিস’ (খারাপ লোক)-এর সঙ্গে বন্ধুত্ব করতে চেয়েছিল। ভারতকে কটাক্ষ করে সে বলে, ওই দেশ একসময় পাকিস্তানের ৯৩০০০ জঙ্গিকে গ্রেফতার করেছিল। ওই জঙ্গিনেতার কথায়, কাশ্মীরের জন্য না ভাবায় শরিফ ভাইদের আল্লার সামনে জবাবদিহি করতে হবে।
জঙ্গিনেতারা আক্ষেপ করে বলে, মুজাহিদীনরা প্রাণ দিচ্ছে আর পাকিস্তানের নেতারা ঘরে বসে সেটা দেখছে। সম্প্রতি পাকিস্তানকে আর্থিক অনুদান দেওয়া বন্ধ করে দিয়েছে পাকিস্তান। জঙ্গিদের মদত দেওয়ার অভিযোগেই অভিযোগেই ট্রাম্প পাকিস্তানকে আর্থিক অনুদান বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেয়৷ এরপরেই কোণঠাসা হয়ে পড়া পাকিস্তান একের পর এক পালটা তোপ দাগে৷ এবার সেই বিষয়টি নিয়েই মুখ খুললেন পাক সেনাপ্রধান কামার জাভেদ বাজওয়া৷ তিনি বলেন, পাকিস্তানে আর্থিক অনুদান বন্ধ করে দিয়েছে আমেরিকা৷ কিন্তু সেই বিষয়টি নিয়ে কোনও পুনর্বিবেচনা চায় না পাকিস্তান৷ কিন্তু বিচার বিবেচনা করে আমেরিকা এহেন সিদ্ধান্ত নেওয়ায় ‘বিশ্বাসঘাতক’ বলে আখ্যা দিলেন তিনি পাকিস্তানকে৷