বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘কেশরী’ নতুন লুকে অক্ষয় কুমার

News Sundarban.com :
জানুয়ারি ৬, ২০১৮
news-image

গোল্ড’, ‘রুস্তম’-এর পর ফের আরও এক ইতিহাস নির্ভর ছবি নিয়ে ফিরছেন অক্ষয় কুমার। ১৮৯৭ সালে ‘সারগড়ীর যুদ্ধ’ -এর প্রেক্ষাপটে তৈরি এই সিনেমার নাম ‘কেশরী’। অক্ষয় ও করণ জোহরের স্বপ্নের এই প্রজেক্টে ‘কেশরী’তে আক্কিকে দেখা যাবে হাবিলদর ঈশ্বর সিং-এর চরিত্রে। এনিয়ে তৃতীয় বার কোনও শিখ চরিত্র দেখা যাবে বলিউডের খিলাড়িকে। এর আগে ‘সিং ইজ কিং’ এবং ‘সিং ইজ ব্লিং’ ফিল্ম।
খবর অনুসারে, শনিবার থেকেই ‘কেশরী’র শ্যুটিং শুরু করছেন আক্কি। এটি একটি পিরিয়ড ড্রামা। ‘কেশরী’তে হাবিলদর ঈশ্বর সিং-এর রূপে তাঁর ফার্স্ট লুক সোশ্যাল সাইটে শেয়ার করেছেন অক্ষয়। জানা গিয়েছে করণ জোহরের ধর্মা প্রোডাকশনের সঙ্গে এই ফিল্মের যৌথ প্রযোজনা করছেন অক্ষয় নিজেও। সিনেমাটি পরিচালনা করছেন অনুরাগ সিং।

ফিল্ম ‘কেশরী’র প্রেক্ষাপট ১৮৯৭ সালে ১২ সেপ্টেম্বর ঘটে যাওয়া ‘সারগড়ী’র যুদ্ধ’। যে যুদ্ধে আফগানিস্তান ওরাকজাই উপজাতির ১ হাজার সেনার সঙ্গে লড়াই করেছিল ব্রিটিশ ভারতীয় সেনাবাহিনীর মাত্র ২১ জন শিখ। যার নেতৃত্ব দিয়েছিলেন হাবিলদর ঈশ্বর সিং। যুদ্ধটি হয়েছিল তৎকালীন খাইবার পাখতুনখাওয়া প্রদেশের তিরাহ উপত্যাকায় যেটি বর্তামানে পাকিস্তানের নর্থ-ওয়েস্ট ফ্রন্টিয়ার প্রভিন্সের অন্তর্গত।
এই একই প্রেক্ষাপটে তৈরি হচ্ছে ২১ সারফরোজ নামে নামে একটি টেলিভিশন ধারাবাহিকও। যেখানে হাবিলদর ঈশ্বর সিং-এর চরিত্রে দেখা যাবে মোহিত রায়নাকে।