শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

আগামী কয়েকদিন রাজ্যে জাঁকিয়ে শীত

News Sundarban.com :
জানুয়ারি ৬, ২০১৮
news-image

আগামী কয়েকদিন শীতে কাঁপবে রাজ্য।প্রবল কুয়াশা ও শৈত্যপ্রবাহে মুড়ে থাকবে রাজ্যকে। আগামী তিন চারদিনে এমনই থাকবে রাজ্যের অবস্থা। নতুন বছরের শুরু থেকেই জাঁকিয়ে শীত পড়েছে। এই পরিস্থিতি সমতল থেকে পাহার সর্বত্র জারি থাকবে বলে জানাল হাওয়া অফিস।
শীতপ্রবন অঞ্চল বাদে কোথাও প্রচুর ঠাণ্ডা নাগাড়ে চলবে সেটা সম্ভব নয়। শীত নিয়ে রাজ্যবাসির অনেক অভিযোগ থাকলেও তুলনামূলক হিট চলতি মরসুমের তাপমাত্রা। সেই রেস ধরেই নতুন বছরে জোর ঠাণ্ডা পড়েছে। এবার শৈত্যপ্রবাহের সতর্কতাও দিল আলিপুর আবহাওয়া দফতর। রাজ্যের উত্তুরে হাওয়ার প্রভাবেই দ্রুত পারদ নামছে। এতেই দক্ষিণবঙ্গের চার জেলায় শৈত্যপ্রবাহের সতর্কতা জারি হয়েছে।
আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, পুরুলিয়া, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান শৈত্যপ্রবাহের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে কলকাতার তাপমাত্রা আরও কিছুটা নামতে পারে। আজ শহরের সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১১.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। উত্তরবঙ্গের জেলাগুলিতে দাপট দেখাবে কুয়াশা। দুই দিনাজপুর, মালদা, মুর্শিদাবাদ এবং নদিয়াতেও ঘন কুয়াশা থাকবে। এই সব জায়গায় দিনের তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় অনেকটা কম থাকায় ব্যাপক ঠাণ্ডা অনুভূত হওয়ার সম্ভাবনা রয়েছে। আগামী ২-৩ দিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১০ থেকে ১১ ডিগ্রির মধ্যে থাকবে বলেই পূর্বাভাস আবহাওয়া দফতরের।