মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

ভারতীয় পেসাদের কাছে খড়কুটোর মতো উড়ে গেল প্রোটিয়ারা

News Sundarban.com :
জানুয়ারি ৫, ২০১৮
news-image

ঘরের মাঠেই প্রথম টেস্টের প্রথম ইনিংসে কুপোকাত্ দক্ষিণ আফ্রিকা। বহু চর্চিত এই টেস্ট সিরিজে টিম কোহলি কেমন খেলে তা নিয়েই জল্পনা কম হয়নি। কিন্তু, কেপটাউনে প্রথম দিন ব্যাট করতে নেমে ভারতীয় পেস আক্রমণের কাছে কার্যত খড়কুটোর মতো উড়ে গেল প্রোটিয়ারা। ৭৩.১ ওভারে মাত্র ২৮৬ রানেই প্রথম ইনিংস শেষ দুপ্লেসিসদের। ভারতের হয়ে সর্বচ্চ ৪ উইকেট নেন ভূবনেশ্বর কুমার। অশ্বিনের দখলে ২ উইকেট।
খরা, পিচ বির্তক, টিকিটের হাহাকারের মাঝেই শনিবার কেপটাউনে শুরু হল তিন ম্যাচের ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ। প্রথম ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন দু’প্লেসিস। সিমিং উইকেটে বল করতে নেমে প্রথম ওভারের প্রথম দুটি বল অফ-টার্গেটে করে বসেন ভূবনেশ্বর কুমার। যদিও, তৃতীয় বল থেকে আর টার্গেট মিস করেননি তিনি। আগুন ঝরানো প্রথম স্পেলে পরপর তিন ওভারে তিনটি উইকেট তুলে প্রটিয়াদের ব্যাকবোন কার্যত ভেঙে দেন কুমার
একটা সময় ১২ রানে ৩ উইকেট হারিয়ে ধুঁকছিল দক্ষিণ আফ্রিকা। সেই সময় এবি ডিভিলিয়ার্সকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন অধিনায়ক দুপ্লেসিস। তাদের মধ্যে ১১৪ রানের পার্টনারশিপ হয়। ডিভিলিয়ার্স করেন ৬৫ ও দুপ্লেসিসের ব্যাট থেকে আসে ৬২ রানের ঝকঝকে ইনিংস। তারা ফিরে যেতেই উইকেটরক্ষক ডিকক ও কেএ মহারাজ কিছুটা প্রতিরোধ গড়ে তুললেও কাজ হয়নি তেমন। দিনের শেষে ভূবনেশ্বর কুমারের দখলে ৪ উইকেট। শামি, বুমরাহ ও পান্ডিয়া একটি করে উইকেট পান। ৭.১ ওভার হাত ঘুরিয়ে অশ্বিন তুলে নেন ২ উইকেট।
জবাবে ব্যাট করতে নেমে ভারতের স্কোর ১ উইকেটে ১৬। আউট হয়ে ফিরেছেন মুরলি বিজয়। -২৪ঘন্টা