সোমবার, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

চিকিৎসার গাফিলতির শিশুমৃত্যু , কাঠগড়ায় কলকাতা মেডিক্যাল

News Sundarban.com :
জানুয়ারি ৪, ২০১৮
news-image

চিকিৎসার গাফিলতিতে শিশুমৃত্যুর ঘটনা ঘটল কলকাতা মেডিক্যাল কলেজে। ভাঙা হাতের অস্ত্রোপচার করতে গিয়ে ঘটনাটি ঘ্টে।মৃতের নাম এস কে মিজান আলি, বয়স ১০ বছর।এই ঘটনায় তুলে তদন্তের দাবি জানিয়েছে মৃতের পরিবার।
মঙ্গলবার সাইকেল থেকে পড়ে যায় হুগলীর জঙ্গিপাড়ার বাসিন্দা, তৃতীয় শ্রেণির ছাত্র মিজান আলি। চোট লেগে মিজান আলির বাম হাতটি ভেঙে যায়। সঙ্গে সঙ্গেই গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাকে। গ্রামীণ হাসপাতাল থেকে মিজান আলিকে কলকাতা মেডিক্যাল কলেজে রেফার করা হয়।
মিজান আলির পরিবার জানিয়েছে, মঙ্গলবার বিকেল ৫টা নাগাদ তাকে কলকাতা মেডিক্যালে ভর্তি করা হয়। এরপরই কলকাতা মেডিক্যাল কলেজের চিকিত্সক জানান, ভাঙা হাতের অস্ত্রোপচার করতে হবে। মঙ্গলবার রাত ১১টা নাগাদ মিজান আলির ভাঙা হাতের অস্ত্রোপচার শুরু হয়। মিজান আলির পরিবারের অভিযোগ, বুধবার ভোর ৩টে নাগাদ চিকিত্সক এসে তাঁদেরকে জানান রোগীর শারীরিক অবস্থা ভাল নয়, তার জ্ঞান ফিরছে না। এরপর সকাল ৭টা নাগাদ হাসপাতালের তরফে জানানো হয়, ‘দুর্বল হৃত্পিণ্ড’-এর কারণে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে মিজান আলির। গোটা ঘটনায় মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষের দিকে গাফিলতির আঙুল তুলেছে মৃত ছাত্রের পরিবার।