শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

সিডনিতে সি-প্লেন দুর্ঘটনায় ৬ ব্যক্তি নিহত

News Sundarban.com :
জানুয়ারি ১, ২০১৮
news-image

নববর্ষ উদযাপন করতে গিয়ে অস্ট্রেলিয়ার সিডনিতে একটি সি-প্লেন দুর্ঘটনায় ৬ ব্যক্তি নিহত হয়েছেন। রবিবার দুর্ঘটনায় পড়ে নৌবিমানটি সিডনি নদীতে বিধ্বস্ত হয়। সি-প্লেনটিতে করে ইংরেজি নববর্ষ উদযাপন অনুষ্ঠানের অংশ হিসেবে বিমানে বসে সৌন্দর্য্য উপভোগের জন্য বের হয়েছিলেন ৫ আরোহী।

স্থানীয় পুলিশ রয়টার্সকে জানায়, দুর্ঘটনার কারণ সম্পর্কে তারা এখনও কিছু জানতে পারেনি। নিহতদের কারও পরিচয় এখনও সনাক্ত করা হয়নি।

অস্ট্রেলিয়ার স্থানীয় কয়েকটি সংবাদমাধ্যমের খবরে বলা হচ্ছে, নিহতদের মধ্যে চারজন ব্রিটিশ নাগরিক। তবে পুলিশ বিষয়টি নিশ্চিত করতে পারেনি। অপরজন বিমানের পাইলট।

বিমানটি ছিলো সিডনি সি-প্লেন কোম্পানির যা সিডনির অন্যতম প্রধান পর্যটন সংস্থা । অতীতে এদের বিমানে উঠে অনেক বিখ্যাত তারকা সিডনির সৌন্দর্য্য উপভোগ করেছেন। তাদের মধ্যে উল্লেখযোগ্য পপ তারকা এড শেরান, স্যাম স্মিথ, টেক মোঘল বিল গেটস, কৌতুক অভিনেতা জেরি সেইনফিল্ড ও অভিনেতা কিউবা গুডিং জুনিয়র।

পুলিশ জানায়, সি-প্লেনটি সিডনির উত্তরে অবস্থিত একটি রেস্তোরাঁ থেকে পাঁচ আরোহীকে নিয়ে ফিরছিল। গন্তব্য ছিল শহরটির পূর্ব দিকে অবস্থিত রোজ বে। দুর্ঘটনার পর তা দ্রুত পানিতে তলিয়ে যায়।

৩১ ডিসেম্বর বছরের সবচেয়ে বেশি ভিড় হয় সিডনি হারবারের নববর্ষ উৎসবকে ঘিরে। এদের অনেকেই সি-প্লেন ও নৌকায় বসে দূর থেকে উৎসব দেখতে পছন্দ করেন। -ট্রিবিউন