শুক্রবার, ২১শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বার্সার দ্বিতীয় গোলটি করেই রেকর্ড গড়েন মেসি

News Sundarban.com :
ডিসেম্বর ২৪, ২০১৭
news-image

রিয়াল মাদ্রিদ তার প্রিয় শিকার। প্রিয় মঞ্চ এল ক্লাসিকো। ক্লাসিকোর ইতিহাসে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা আগেই হয়েছিলেন লিওনেল মেসি। এবার গড়লেন আরেকটি রেকর্ড। রিয়াল মাদ্রিদের বিপক্ষে স্প্যানিশ লা লিগায় সর্বোচ্চ গোল করার কীর্তি গড়লেন বার্সেলোনার আর্জেন্টাইন সুপারস্টার।

শনিবার সান্তিয়াগো বার্নাব্যুতে স্বাগতিক রিয়াল মাদ্রিদকে ৩-০ গোলে পরাজিত করে বার্সেলোনা। বার্সার দ্বিতীয় গোলটি করেই রেকর্ড গড়েন মেসি। রিয়ালের বিপক্ষে ম্যাচটিতে কাতালানদের হয়ে অপর গোল দুটি করেন লুইস সুয়ারেজ ও অ্যালেইক্স ভিদাল।

২০০৪ সালের অক্টোবরে স্পেনের শীর্ষ লিগে বার্সেলোনার জার্সিতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে খেলা শুরু করেন মেসি। এখন পর্যন্ত লস ব্লাঙ্কোসদের হয়ে লা লিগায় ১৭ গোল করেন কিং লিও। আর কোনো খেলোয়াড় লা লিগায় রিয়াল মাদ্রিদের বিপক্ষে এত গোল করতে পারেননি।
সবমিলিয়ে এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের হয়ে ২৫ গোল করেছেন মেসি। অন্যদিকে চলতি মৌসুমে লা লিগায় ১৭ ম্যাচে তিনি করেন ১৪ গোল। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে চলতি মৌসুমে ২৫ ম্যাচে ১৮ গোল করেছেন মেসি। রিয়াল মাদ্রিদের বিপক্ষে ম্যাচের ৬৩তম মিনিটে স্পট-কিক থেকে লক্ষ্যভেদ করা মেসি একইদিন ২০১৭ সালে ৫০ গোলের মাইলফলক স্পর্শ করেন।