সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ঘোষিত দলে জায়গা করে নিয়েছেন দুই পেসার শারদুল ঠাকুর এবং মোহাম্মদ শামি

News Sundarban.com :
ডিসেম্বর ২৪, ২০১৭
news-image

রবিচন্দ্রন অশ্বিন এবং রবীন্দ্র জাদেজাকে ছাড়াই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট দল। শনিবার রাতে ঘোষিত দলে জায়গা করে নিয়েছেন দুই পেসার শারদুল ঠাকুর এবং মোহাম্মদ শামি।

শ্রীলঙ্কার বিপক্ষে সীমিত ওভারের সিরিজ থেকে বিশ্রাম নেয়া বিরাট কোহলি দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ছয় ম্যাচের ওয়ানডে সিরিজে অধিনায়ক হিসেবেই ফিরেছেন। প্রোটিয়া সিরিজের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করে বিসিসিআই।

ইনজুরি কাটিয়ে দলে ফিরেছেন কেদার যাদব। ওয়ানডে সিরিজের দলে জায়গা হয়নি লোকেশ রাহুলেরও। তবে স্কোয়াডে জায়গা ধরে রেখেছেন দিনেশ কার্তিক।

গত কয়েক মাস ধরেই ওয়ানডে দলে উপেক্ষিত থাকছিলেন অশ্বিন ও জাদেজা। দক্ষিণ আফ্রিকা সিরিজেও তাদের দলের বাইরে রাখার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। যোবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব এবং অক্ষর প্যাটেলরা গত কয়েক মাস ধরে স্পিনে দারুণ নৈপুণ্য দেখানোয় ১ ফেব্রুয়ারি থেকে শুরু হতে যাওয়া সিরিজে নির্বাচকরা তাদের ওপরই ভরসা রেখেছেন।

ভারতের ওয়ানডে দল: বিরাট কোহলি, রোহিত শর্মা, শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, শ্রেয়াস আয়ার, মনীষ পান্ডে, কেদার যাদব, দিনেশ কার্তিক, এমএস ধোনি, অক্ষর প্যাটেল, যোবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হার্দিক পান্ডিয়া, মোহাম্মদ শামি ও শারদুল ঠাকুর।