সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

এবার তৈরি হতে যাচ্ছে ‘ইংলিশ ভিংলিশ’-এর সিকুয়েল

News Sundarban.com :
ডিসেম্বর ২৪, ২০১৭
news-image

পরিচালক গৌরী শিন্ডের পরিচালনায় ২০১২ সালে মুক্তি পেয়েছিল বলিউডের ছবি ‘ইংলিশ ভিংলিশ’। সেই ছবিতে মুখ্য চরিত্রে দেখা গিয়েছিল শ্রীদেবীকে। তার জমজমাট অভিনয়ে ‘ইংলিশ ভিংলিশ’ একদিকে যেমন সমালোচকদের প্রশংসা কুড়িয়েছিল, তেমনি বাণিজ্যিক সফলতাও অর্জন করেছিল। চলচ্চিত্রে দীর্ঘ বিরতির পর এই ছবি দিয়েই বলিউডে কামব্যাককে স্মরণীয় করে তুলেছিলেন শ্রীদেবী।

এবার তৈরি হতে যাচ্ছে ‘ইংলিশ ভিংলিশ’-এর সিকুয়েল। আগামী বছর শুটিং শুরু হতে যাওয়া এই ছবিতেও মুখ্য চরিত্রে থাকছেন শ্রীদেবী। আর পরিচালনাতেও থাকছেন গৌরী শিন্ডে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে কয়েকদিন আগেই গোরী শিন্ডের সঙ্গে নিজের একটি ছবি পোস্ট করেছিলেন শ্রীদেবী, যার ক্যাপশনে লিখেছিলেন ‘কামিং সুন’। সামাজিক যোগাযোগ মাধ্যমে শ্রীদেবীর সেই ছবি ও তার সঙ্গের ক্যাপশনই বলিউডে জন্ম দেয় নানান জল্পনার।

জানা গেছে, গৌরী শিন্ডের পরিচালনাতে নারীকেন্দ্রিক একটি মজার ছবিতে শ্রীদেবী অভিনয় করবেন— এমনটাই ঠিক হয়েছিল প্রথমে। তবে সেই ছবির চিত্রনাট্য নাকি শেষ পর্যন্ত শ্রীদেবীর পছন্দ হয়নি। আর তাই পরিচালক গৌরী শিন্ডের সঙ্গে আলোচনা করেই ‘ইংলিশ ভিংলিশ’-এর সিকুয়েল বানাতে চলেছেন।

এমনিতেই শ্রীদেবী ছবি বাছাইয়ের ক্ষেত্রে বেশ খুঁতখুঁতে। তাই ২০১২-‌তে ‘ইংলিশ ভিংলিশ’ দিয়ে বলিউডে কামব্যাক করলেও দ্বিতীয় ছবি ‘মম’ মুক্তি পায় পাঁচ বছর পর— ২০১৭ সালে। আপাতত শেষ হয়েছে ‘ইংলিশ ভিংলিশ’-এর সিকুয়েলের চিত্রনাট্য লেখার কাজ। শোনা যাচ্ছে, ছবিটির চিত্রনাট্য পছন্দ হয়েছে শ্রীদেবীর। এ বিষয়ে তিনি বলেন, “গৌরীর সঙ্গে আমার বন্ধুত্ব দীর্ঘদিনের। তার ছবিতে কাজ করা উপভোগ করি। কারণ একটি নারীকেন্দ্রিক ছবির বিভিন্ন সমস্যাকে কীভাবে তুলে ধরতে হয় তা সে জানে। আশা করছি ‘ইংলিশ ভিংলিশ’-‌ ছবির সিকুয়েলও পছন্দ হবে দর্শকদের।” – টাইমস অব ইন্ডিয়া