রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারত ও রাশিয়ার সশস্ত্র বাহিনীর বীর যোদ্ধাদের সংবর্ধনা দিয়েছেন প্রধানমন্ত্রী

News Sundarban.com :
ডিসেম্বর ১৯, ২০১৭
news-image
এম এ আহাদ শাহীন:
মহান মুক্তিযুদ্ধ ও পরবর্তী সময়ে সদ্য স্বাধীন যুদ্ধবিধ্বস্ত দেশ গঠনে সহায়তাকারী ভারত ও রাশিয়ার সশস্ত্র বাহিনীর সদস্যদের সংবর্ধনা দেয়া হয়েছে গণভবনে। সোমবার বিকেলে গণভবনের সবুজ লনে বীর যোদ্ধাদের এই সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৪৭তম মহান বিজয় দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী আয়োজিত এ সংবর্ধনায় ভারতের ২৮ বীর যোদ্ধা, তাদের স্ত্রী ও সন্তান, ভারতের চার জন সামরিক কর্মকর্তা এবং ৬ জন দূতাবাস কর্মকর্তা অংশ নেন।
একই সঙ্গে রাশিয়ার ৪ বীর যোদ্ধা, তাদের স্ত্রী ও তিন দূতাবাস কর্মকর্তাও যোগ দেন এ অনুষ্ঠানে। এই বীর যোদ্ধারা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে অংশ নেয়ার পাশাপাশি যুদ্ধপরবর্তী সময়ে মাইন অপসারণ ও যুদ্ধবিধ্বস্ত দেশ পুনর্গঠনে অবদান রাখেন। বীর যোদ্ধাদের এ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন লে.জেনারেল (অব.) জয় ভগবান সিং যাদব। প্রধানমন্ত্রী অতিথিদের কাছে যান এবং দীর্ঘ সময় ধরে অতিথি এই বীর যোদ্ধা ও তাদের স্ত্রী-সন্তানদের সঙ্গে কুশল বিনিময় করেন। এ অনুষ্ঠান উপলক্ষে ভিন্ন আঙ্গিকে সাজানো হয়েছিল গণভবনের আঙিনা।
পরে প্রধানমন্ত্রী বীর যোদ্ধাদের উদ্দেশে বলেন, আমরা আপনাদের ত্যাগ ও অবদানের কথা ভুলিনি। আপনারা এ দেশে এসে আমাদের সম্মানিত করেছেন, যখন মন চায় আমাদের দেশে আসবেন। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারতীয় প্রতিনিধি দলের সদস্যরা বঙ্গবন্ধুর কিছু বিরল ছবি, ক্রেস্ট, বই ও স্মৃতি চিহ্ন উপহার হিসেবে দেন।