মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পাঁচ পয়েন্ট এগিয়ে কাতালানরা

News Sundarban.com :
ডিসেম্বর ১১, ২০১৭
news-image

স্প্যানিশ লা লিগায় শীর্ষস্থান মজবুত রেখেছে বার্সেলোনা। রোববার রাতে ১০ জনের ভিয়ারিয়েলকে পরাজিত করে দ্বিতীয় স্থানে থাকা ভ্যালেন্সিয়ার চেয়ে পাঁচ পয়েন্ট এগিয়ে থাকল কাতালানরা।

প্রতিপক্ষের মাঠে খেলার প্রথমার্ধে কোনো গোল করতে পারেনি বার্সেলোনা। বিরতির পর ভিয়ারিয়েল ১০ জনের দলে পরিণত হলে সেই সুযোগ লুফে নেয় কাতালানরা। পরপর লিওনেল মেসি ও লুইস সুয়ারেজের গোলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে আর্নেস্টো ভালভার্দের দল।

গোলশূন্য প্রথমার্ধের পর খেলার ৬০তম মিনিটে সার্জিও বুসকেটসকে বাজে ট্যাকল করলে ভিয়ারিয়েল তারকা ড্যানিয়েল রাবাকে সরাসরি লাল কার্ড দেখান রেফারি। ফলে ১০ জনের দলে পরিণত হয় স্বাগতিকরা।

৭২তম মিনিটে দলীয় প্রচেষ্টায় লিড নেয় বার্সেলোনা। বক্সের ভেতরে মেসির পাস থেকে বল পেয়ে আলকাসেরকে পাস থেকে সুয়ারেজ। ফিরতি পাসে সুয়ারেজকে খুঁজে নেন আলকাসের। গোলমুখের সামনে থেকে আলতো শটে বার্সাকে এগিয়ে নেন উরুগুয়ে ফরোয়ার্ড।

নির্ধারিত সময়ের খেলা শেষ হওয়ার সাত মিনিট আগে বার্সার জয় নিশ্চিত করেন মেসি। সতীর্থের পাস ধরে বক্সের বাইরে থেকে দুই ডিফেন্ডারকে কাটিয়ে ভেতরে ঢুকে পড়ে দারুণ ফিনিশিংয়ে লক্ষ্যভেদ করেন কিং লিও। ফলে সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালানরা।

এই জয়ের ফলে ১৫ ম্যাচ থেকে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান মজবুত রাখল বার্সেলোনা। দুই নম্বরে থাকা ভ্যালেন্সিয়ার পয়েন্ট ৩৪। অ্যাটলেটিকো মাদ্রিদ ৩৩ পয়েন্ট নিয়ে তিনে এবং রিয়াল মাদ্রিদ ৩১ পয়েন্ট নিয়ে চারে রয়েছে।