শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ক্রিস গেইলের ঝোড়ো ব্যাটিংয়ে কোয়ালিফায়ারে জায়গা করে নিয়েছে রংপুর

News Sundarban.com :
ডিসেম্বর ৮, ২০১৭
news-image

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসরের এলিমিনেটর ম্যাচে ক্রিস গেইলের ঝোড়ো ব্যাটিংয়ে খুলনা টাইটানসকে রীতিমতো উড়িয়ে দিয়ে কোয়ালিফায়ারে জায়গা করে নিয়েছে রংপুর রাইডার্স।

শুক্রবার দুপুর ২টায় রাজধানীর মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে শুরু হওয়া ম্যাচে টস জিতে খুলনা টাইটানসকে আগে ব্যাট করার আমন্ত্রণ জানান রংপুর রাইডার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৭ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় খুলনা টাইটানস। খুলনার পক্ষে ৩০ বলের সর্বোচ্চ ২৯ রান করেন আরিফুল হক। এছাড়া নিকোলাস পুরান ২২ বলে ২৮, কার্লোস ব্রাফেট ৯ বলে ২৫, মাইকেল ক্লিঙ্গার ২৬ বলে ২১ ও মাহমুদুল্লাহ ৬ বলে ২০ রান করেন। রংপুরের পক্ষে লাসিথ মালিঙ্গা ৪৯ রানে দুটি এবং সোহাগ গাজী, নাজমুল ইসলাম, রুবেল হোসেন ও রবি বোপারা যথাক্রমে ২৪, ১৯, ৩৩ ও ১৫ রানের বিনিময়ে একটি করে উইকেট নেন।

খুলনার দেওয়া ১৬৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই ব্যাটে রীতিমতো ‘ঝড়’ তোলেন ক্রিস গেইল, যা অব্যাহত ছিল ম্যাচের শেষ বল পর্যন্ত। আর তাতেই ‘খড়কুটোর’ মতো উড়ে যায় খুলনা টাইটানস। প্রায় একাই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেওয়া ক্যারিবীয় ‘ব্যাটিং দানব’ শতক তুলে নিয়ে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন ১২৬ রানে। ৫১ বলের এই ইনিংসটি গেইল সাজান ৬টি চার ও ১৪টি ছয়ের সাহায্যে, যা তাকে এনে দেয় ম্যাচের সেরা খেলোয়াড়ের স্বীকৃতি। গেইলের এই ঝড়ো শতকে ভর করে ২৮ বল হাতে রেখেই ৮ উইকেটের দাপুটে জয় তুলে নেয় রংপুর রাইডার্স। গেইলের দিনে রংপুর রাইডার্সের হয়ে পুরো টুর্নামেন্টেই ধারাবাহিকভাবে ভালো খেলা উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন ৩৬ বলে ৩০ রান করে অপরাজিত থাকেন।

খুলনার পক্ষে জোফরা চোইকে আর্চার ৩০ রানে দুটি উইকেট নেন।

দিনের দ্বিতীয় ম্যাচটি হবে প্রথম কোয়ালিফায়ার, যে ম্যাচে মুখোমুখি হবে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও ঢাকা ডায়নামাইটস। এই ম্যাচের বিজয়ী দল সরাসরি ফাইনাল খেলবে। আর পরাজিত দলটিকে ফাইনাল খেলার সুযোগ পেতে দ্বিতীয় কোয়ালিফায়ারে লড়তে হবে রংপুর রাইডার্সের সঙ্গে।

তবে দ্বিতীয় কোয়ালিফায়ারে রংপুরের সঙ্গী কুমিল্লা বা ঢাকা, যে দলই হোক না কেন, গেইলের এমন মারদাঙ্গা ব্যাটিং নিশ্চিতভাবেই তাদের কপালে ভাজ বাড়াবে।