শনিবার, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

২০১৭ সালের ব্যালন ডি’অর জিতলেন ক্রিস্টিয়ানো রোনালদো

News Sundarban.com :
ডিসেম্বর ৮, ২০১৭
news-image

অনুমিতই ছিল। অপেক্ষা ছিল শুধু আনুষ্ঠানিক ঘোষণার। হয়ে গেল সেটিই। ২০১৭ সালের ব্যালন ডি’অর জিতলেন ক্রিস্টিয়ানো রোনালদো। বৃহস্পতিবার রাতে ফ্রান্সের রাজধানী প্যারিসে আইফেল টাওয়ারের নিচে ঝলমলে রাতে রিয়াল মাদ্রিদের পর্তুগিজ সুপারস্টারকে রোনালদোকে বিজয়ী ঘোষণা করা হয়।

রোনালদো ক্যারিয়ারে পঞ্চমবারের মতো ব্যালন ডি’অর পুরস্কার জয় করলেন। লিওনেল মেসিও রেকর্ড সর্বোচ্চ পাঁচবার ফুটবলের সবচেয়ে সম্মানিত ব্যক্তিগত অ্যাওয়ার্ডটি জেতেন। মেসিকে স্পর্শ করার পথে টানা দুবার ব্যালন ডি’অর জয় করেন রোনালদো।

গত মৌসুমে রোনালদোর নৈপুণ্যে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ এবং লা লিগার শিরোপা জয় করে রিয়াল মাদ্রিদ। রিয়ালকে ডাবলস জেতানোর পথে ৪১টি গোল করেন সিআর সেভেন। লা লিগায় ২৫ গোল করার পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগে করেন ১২ গোল।

সোনায় মোড়ানো মৌসুমের পুরস্কারস্বরূপ গত অক্টোবরে ২০১৬-১৭ মৌসুমের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার ‘দ্য বেস্ট ফিফা অ্যাওয়ার্ড’ জয় করেন রোনালদো। এর আগে ২০০৮, ২০১৩, ২০১৪ ও ২০১৬ সালে ব্যালন ডি’অর পুরস্কার জয় করেন রোনালদো। আরো পরিষ্কার করে বললে, সর্বশেষ ৫ মৌসুমের চারবারই অ্যাওয়ার্ড যায় পর্তুগিজ সুপারস্টারের শোকেসে।