শনিবার, ২৫শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

গঙ্গাসাগর মেলার প্রস্তুতি নিয়ে শুক্রবার নবান্নে বৈঠক করেন মুখ্যমন্ত্রী

News Sundarban.com :
ডিসেম্বর ৮, ২০১৭
news-image

গঙ্গাসাগর মেলার প্রস্তুতি নিয়ে শুক্রবার নবান্নে বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রতি বছর মকর সংক্রান্তির দিন পূর্ণলগ্নে কপিল মুনির মন্দিরে আসেন দেশের বিভিন্নপ্রান্ত থেকে লাখ লাখ পুণ্যার্থী। মেলা উপলক্ষ্যে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করে জেলা প্রশাসন।
এ দিন বৈঠকে উপস্থিত ছিলেন পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন এবং জনস্বাস্থ্য ইঞ্জিনিয়ারিং দফতরের মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, পুর ও নগন্নয়ন দফতরের মন্ত্রী ফিরহাদ হাকিম, শিক্ষা ও পরিষদীয় মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, পূর্ত-ক্রীড়া-যুবকল্যাণ মন্ত্রী অরূপ বিশ্বাস, প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলা দফতরের মন্ত্রী জাভেদ খান, মুখ্যসচিব মলয় দে ও বিভিন্ন দফতরের সচিব।
নতুন বছরের দ্বিতীয় সপ্তাহে শুরু হতে চলেছে গঙ্গাসাগর মেলা। ইতিমধ্যেই প্রশাসন তোড়জোড় শুরু করে দিয়েছে। কপিল মুনির মন্দিরের সামনে হোগলপাতা দিয়ে ঘর তৈরি থেকে শুরু করে এলাকা পর্যবেক্ষণ শুরু করেছে প্রশাসন।
আজ মেলার প্রস্তুতি ও মুড়ি গঙ্গা নদীর ডেজ়িংর কাজ খতিয়ে দেখতে এসেছিলেন দক্ষিণ ২৪ পরগনার জেলাশাসক ওয়াই রত্নাকর রাও। মেলাতে কোনওরকম সমস্যা হবে না বলে জানান তিনি। পর্যাপ্ত পুলিশ ও নদী পেড়িয়ে কপিল মুনির আশ্রমে যাওয়ার জন্য পর্যাপ্ত গাড়ির ব্যবস্থা থাকবে বলেও তিনি জানান।