শুক্রবার, ১৯শে আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

এক সপ্তাহ পর পড়ুয়াদের জন্য খুলে দেওয়া হল জি ডি বিড়লা স্কুলের গেট

News Sundarban.com :
ডিসেম্বর ৮, ২০১৭
news-image

এক সপ্তাহ পর পড়ুয়াদের জন্য খুলে দেওয়া হল জি ডি বিড়লা স্কুলের গেট । অভিভাবকদের নাছোড়বান্দা আন্দোলনের সামনে পিছু হটে কর্তৃপক্ষ ছুটিতে পাঠায় প্রধান শিক্ষিকাকে । তারপরই আজ থেকে খুলে গেল রানিকুঠির বেসরকারি স্কুলটি । কড়া নিরাপত্তার মধ্যে সকাল ৭টা থেকে শুরু হয়েছে ক্লাস । সংবাদমাধ্যমের ভিড় রয়েছে । অভিভাবকরাও তাঁদের সন্তানদের নিয়ে হাজির হয়েছেন ।
স্কুলের দুই শিক্ষকের বিরুদ্ধে চার বছরের এক ছাত্রীকে যৌন নিগ্রহ করার অভিযোগ উঠেছিল । তারপর ৪ ডিসেম্বর থেকে বন্ধ হয়ে যায় স্কুল । দীর্ঘ টালবাহানার পর আজ সিক্স থেকে ক্লাস টুয়েলভ পর্যন্ত ক্লাস শুরু হচ্ছে । প্রাইমারি সেকশনও কাল থেকে চালু করা হবে বলে জানানো হয়েছে । এছাড়া স্কুলের পরিকাঠামো নিয়ে অভিভাবকদের যেসব দাবি ছিল এবং যৌথ মিটিংয়ে যেসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা দ্রুত কার্যকর করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ।
অচলাবস্থা কাটাতে গতকাল রানকুঠির বেসরকারি স্কুলে বৈঠক হয় । উপস্থিত ছিল স্কুল কর্তৃপক্ষ, অভিভাবক ফোরাম, শিশু সুরক্ষা কমিশনের চেয়ারম্যান, শিক্ষা দফতরের প্রতিনিধিরা । বৈঠক শেষে বেরিয়ে এসে অভিভাবক ফোরামের সদস্যরা মৌখিকভাবে জানান, প্রিন্সিপালকে অপসারণ করা হয়েছে। স্কুল কর্তৃপক্ষ জানিয়ে দেয়, প্রিন্সিপাল আর স্কুলের সঙ্গে যুক্ত নন । বর্তমান দায়িত্ব থেকে তাঁকে ছুটি দেওয়া হয়েছে । অপসারণের জন্য কিছু প্রক্রিয়া আছে । প্রক্রিয়া শেষ হলে কর্তৃপক্ষ চিঠি দেবে । স্কুলের প্রত্যেক বাসে থাকবে সি সি টিভি । থাকবে অ্যাটেনডেন্ট । এছাড়া ঠিক হয়, স্কুল পরিচালনা করবেন দুই ভাইস প্রিন্সিপাল । এরপর চালু হয় স্কুল ।