বৃহস্পতিবার, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের সময়টা ভালো যাচ্ছে না

News Sundarban.com :
ডিসেম্বর ৪, ২০১৭
news-image

চলতি মৌসুমে রিয়াল মাদ্রিদের সময়টা ভালো যাচ্ছে না। গত মৌসুমে বদলি খেলোয়াড়রা রিয়ালের হয়ে ব্যবধান গড়ে দিয়েছিলেন। মার্কো আসেনসিও, আলভেরো মোরাতা ও হামেস রদ্রিগেজদের নৈপুণ্যে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ এবং লা লিগার শিরোপা ঘরে তোলে জিনেদিন জিদানের দল। চলতি মৌসুমে বদলি খেলোয়াড়দের কাছ থেকে সেই সার্ভিস না পাওয়ায় বেশ বেকায়দায় পড়েছে রিয়াল।

গত মৌসুমের এই পর্যায়ে রিয়াল মাদ্রিদের বদলি খেলোয়াড়রা ৯ গোল করেছিলেন। চলমান মৌসুমে সংখ্যাটা মাত্র তিন। এই পরিসংখ্যানই বলে দিচ্ছে রিয়ালের দুর্দশার কারণটা কী।

২০১৬-১৭ মৌসুমের এই পর্যায়ে মোরাতা একাই বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমে স্পোর্টিং সিপি, লেগিয়া ওয়ারশ, অ্যাথলেটিক বিলবাও ও আলাভেসের বিপক্ষে চার গোল করেছিলেন। চলতি মৌসুমের চেয়ে সংখ্যাটা এক বেশি।
বদলি খেলোয়াড়দের তিন গোলের দুটি করেন ক্রিস্টিয়ানো রোনালদো ও আসেনসিও। চলতি মৌসুমের শুরুতে স্প্যানিশ সুপার কাপের ফাইনালের প্রথম লেগে দুজন বদলি খেলোয়াড় হিসেবে মাঠে নেমে গোলের দেখা পান। চলতি মৌসুমে বদলি খেলোয়াড় হিসেবে রিয়ালের অপর গোলটি করেন মার্সেলো; প্রতিপক্ষ এইবার।

জিনেদিন জিদান বরাবরই শক্তিশালী স্কোয়াডের গুরুত্বের কথা বলে আসছেন। তবে মাঠের পারফরম্যান্সে দলটির শক্তিমত্তা কমে গেছে বলেই মনে হচ্ছে।

নতুন মৌসুম শুরুর আগে মোরাতা চেলসিতে এবং রদ্রিগেজ চলে যান বায়ার্ন মিউনিখ। রিয়াল মাদ্রিদ বরাবরই বলে আসছে এই দুজনের শূন্যতা তারা অনুভব করছে না। তবে গত মৌসুমে ২০ গোল করা মোরাতা এবং ১১ গোল করা রদ্রিগেজের মতো কেউ এখনো জ্বলে উঠতে পারেননি। ফলে আগামী দিনগুলোতে কঠিন পরীক্ষাই দিতে হবে রিয়ালকে।