শুক্রবার, ২৪শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মিস ওয়ার্ল্ড-২০১৭ খেতাব অর্জনের মধ্য দিয়ে বিশ্ব কাঁপিয়ে দেশে ফিরলেন মানুষী

News Sundarban.com :
নভেম্বর ২৭, ২০১৭
news-image

মিস ওয়ার্ল্ড-২০১৭ খেতাব অর্জনের মধ্যদিয়ে গোটা বিশ্ব কাঁপিয়ে অবশেষে রোববার সকালে দেশে ফিরলেন ভারতের হরিয়ানার সুন্দরী মানুষী চিল্লার। মুম্বাই বিমানবন্দরে পা রাখতেই তাকে ঘিরে মানুষের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়। এ সময় তাকে দেওয়া হয়েছে অভিজাত সংবর্ধনা।

পরে টুইট করে সবাইকে ধন্যবাদ জানান ২১ বছরের মানুষী। সম্প্রতি চীনের সাংহাই শহরে মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ৬৭তম আসরের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হয়। বিশ্বের ১২০ সুন্দরীকে পেছনে ফেলে মানুষী চ্যাম্পিয়ন মুকুট অর্জন করেন। মানুষীকে মুকুট পরিয়ে দেন গতবারের বিশ্বসুন্দরী স্টেফানি দেল ভালে। প্রতিযোগিতার প্রথম রানার আপ হয়েছেন ইংল্যান্ডের স্টেফানি হিল ও দ্বিতীয় রানার আপ হন মেক্সিকোর আন্দ্রেয়া মিজা।

১৯৯৪ সালে ঐশ্বরিয়া রায় ও পরে ২০০০ সালে ভারত থেকে মিস ওয়ার্ল্ডের শিরোপা জেতেন প্রিয়াঙ্কা চোপড়া। তারপর দীর্ঘ ১৭ বছর পর বিশ্ব সুন্দরীর সম্মান অর্জন করেন মানুষী। তিনি হরিয়ানার সোনিপথের বিপিএস মেডিকেল কলেজের তৃতীয়বর্ষের ছাত্রী।

বিশ্ব সুন্দরীর মঞ্চে মনুষীকে প্রশ্ন করা হয়েছিল ‘কোন পেশায় বেতন সব চেয়ে বেশি হওয়া উচিত?’ এমন প্রশ্নের জাবাবে মানুষী বলেন, এক্ষেত্রে একজন ‘মা’ সর্বোচ্চ প্রাপ্যের দাবিদার। এই উত্তর পেয়ে অভিভূত হয়েছিলেন প্রতিযোগিতার বিচারকরা।

এরই মধ্যে বিশ্ব সুন্দরীকে সম্মান জানিয়ে উড়িষ্যার পুরি সমুদ্র সৈকতে বালুর ভাস্কর্য তৈরি করেছেন প্রখ্যাত বালি শিল্পী সুদর্শন পাটনায়েক। আর সেই ভাস্কর্যটির ছবি শেয়ার করে সুদর্শন শেয়ার করেছেন তার টুইটার অ্যাকাউন্টে। সঙ্গে লিখেছেন, ‘মিস ওয়ার্ল্ড মুকুট জেতায় মানুষীকে শুভেচ্ছা। তুমি ভারতকে গর্বিত করেছো। তাই তোমার জন্য আমার এই বালি ভাস্কর্য।- জি-নিউজ