শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বিজয়দিবসে কলকাতায় ৩০ মুক্তিযোদ্ধাকে সংবর্ধনা দেওয়া হবে

News Sundarban.com :
নভেম্বর ২৪, ২০১৭
news-image

এম এ আহাদ শাহীন :
কলকাতায় বিজয় দিবসের উৎসবে বাংলাদেশের ৩০ জন মুক্তিযোদ্ধা ও ছয়জন সেনা কর্মকর্তাকে সংবর্ধনা দেওয়া হবে। কলকাতায় ভারতের ইস্টার্ন কমান্ড সদর দপ্তরে ১৪ থেকে ১৮ ডিসেম্বর এ সংবর্ধনা অনুষ্ঠিত হবে। ৩০জন মুক্তিযোদ্ধা দলের প্রধান থাকবেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিঙ্গালা বুধবার গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সঙ্গে সচিবালয়ে তার অফিস কক্ষে সাক্ষাৎ করে মুক্তিযোদ্ধা প্রতিনিধি দলের নেতৃত্বদানের জন্য আমন্ত্রণ জানান। মন্ত্রী এ আমন্ত্রণ আনন্দে গ্রহণ করেন।

হর্ষবর্ধন শ্রিঙ্গালা জানান, প্রতিবছর ভারতের ইস্টার্ন কমান্ড বাংলাদেশের বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করে থাকে। বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে সহযোগিতা করতে পেরে তার দেশ গর্বিত।

এ সময়ে গণপূর্ত মন্ত্রী বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে ভারত সরকারের অবদানের কথা কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। তিনি বলেন, এত বিপুল সংখ্যক শরনার্থীকে আশ্রয় দিয়ে সে দিন ভারত সরকার মহানুভভতার পরিচয় দিয়েছে। মন্ত্রী মুক্তিযুদ্ধকালের স্মৃতিচারণ করেন এবং বিভিন্ন যুদ্ধের ঘটনা তুলে ধরেন।