বুধবার, ১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

ট্রাম্প ও মোদির সম্মেলনে উপস্থিত থাকতে রাজি হননি দীপিকা

News Sundarban.com :
নভেম্বর ২৩, ২০১৭
news-image

ভারতের হায়দরাবাদে অনুষ্ঠিত হতে যাচ্ছে আন্তর্জাতিক উদ্যোক্তা সম্মেলন। ২৮ নভেম্বর সম্মেলনের উদ্বোধনী দিনে উপস্থিত থাকবেন মার্কিন প্রেসিডেন্টের মেয়ে ইভানকা ট্রাম্প ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সম্মেলনে যোগ দেওয়ার কথা ছিল বলিউড তারকা দীপিকা পাড়ুকোনেরও। তবে তেলেঙ্গানা রাজ্য পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা জানান, সম্মেলনে উপস্থিত থাকতে রাজি হননি দীপিকা।

ভারতের একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, সম্মেলনের দ্বিতীয় দিন ‘হলিউড টু নলিউড’ শিরোনামের একটি সেশনে বক্তব্য দেওয়ার জন্য দীপিকাকে প্রস্তাব দেওয়া হয়েছিল। তবে দীপিকা তাতে রাজি হননি।

তেলেঙ্গানা সরকারের তথ্য ও প্রযুক্তিবিষয়ক সচিব জয়েশ রঞ্জন বলেন, দীপিকা পাড়ুকোন ওই সেশনে উপস্থিত থাকবেন বলে আশা করেছিলাম। কিন্তু তিনি এতে অংশগ্রহণে অস্বীকৃতি জানিয়েছেন। তবে দীপির এর সিদ্ধান্তের কারণ জানাতে পারেননি জয়েশ।

বহুল আলোচিত-সমালোচিত ছবি ‘পদ্মাবতী’ নিয়ে একের হুমকি পাচ্ছেন দীপিকা পাড়ুকোন। এরই মধ্যে ছবির পরিচালক সঞ্জয় লীলা বানশালী ও নায়িকা দীপিকার মাথার দাম ধরে ফতোয়া দেওয়া হয়েছে। ছবির চিত্রনাট্যে ইতিহাস বিকৃত করা হয়েছে- এমন অভিযোগে যে কোনো মূল্যে এর মুক্তি ঠেকানোর হুমকি দিয়েছিল রাজপুত কারণি সেনাসহ বেশ কয়েকটি হিন্দুত্ববাদী সংগঠন। এমনকি বাদ যায়নি দীপির নাক কাটার হুমকিও। ১ ডিসেম্বর ছবিটি মুক্তি দেওয়ার কথা থাকলেও এসব কারণে এরই মধ্যে তা পেছানো হয়েছে। ফলে নিরাপত্তা ঝুঁকির কারণেই দীপি এই মুহূর্তে কোনো অনুষ্ঠানে যোগদান করছেন না বলে ধারণা করা হচ্ছে। সূত্র: ইন্ডিয়া টুডে।