সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বাবাকে রাষ্ট্রপতি, ভাইকে প্রধানমন্ত্রী বানালেন যুবক

News Sundarban.com :
নভেম্বর ১৬, ২০১৭
news-image

অনেকটা সেই বইয়ের পাতা থেকে উঠে আসা গল্পের মতো। বেরিয়েছিলেন ঘুরতে আর দখল করে বসলেন একটা দেশ! তারপর দেশের রাষ্ট্রপতি করলেন বাবাকে আর ভাইকে বানালেন প্রধানমন্ত্রী। এইটুকু পড়ে ভাবছেন গল্পকথা, তা কিন্তু নয়। সম্প্রতি এমনই কাণ্ড ঘটিয়ে নেট দুনিয়ায় শোরগোল ফেলেছেন ভারতের সুযশ দীক্ষিত।

ভারতীয় সংবাদমাধ্যমে এবেলায় প্রকাশিত খবর থেকে জানা গিয়েছে,মিশরের দুর্গম এলাকাগুলি ঘুরে দেখতে গিয়েছিলেন সুযশ। কিন্তু বেশ কিছু অসুবিধের কারণে সেই জায়গাগুলিতে তিনি পৌঁছাতে পারেননি। যাত্রাপথ পাল্টে মিশর ও সুদানের মাঝে বির তাওয়িল বলে একটি জায়গায় চলে যান। ৮০০ বর্গমাইলের এই জায়গাট শাসকহীন বলেই পরিচিত। এই এলাকাই সম্প্রতি নিজের বলে দাবি করেছেন সুযশ।

একটি নতুন পতাকা বানিয়ে জায়গাটির নাম দিয়েছেন দীক্ষিতের দেশ। বাবাকে রাষ্ট্রপতি আর ভাইকে প্রধানমন্ত্রী বানানোর পাশাপাশি নিজে হয়েছেন দেশের প্রথম রাজা।

দেশের একটি ওয়েবসাইট বানিয়ে বিনিয়োগকারীদের লগ্নির জন্য আহ্বানও জানিয়েছেন।

এত কাণ্ডের পরে নিজেই সব ছবি তুলে ফেসবুকে পোস্ট করেন। তিনি জানান, এর আগেও অনেকে এখানে সাম্রাজ্য স্থাপনের চেষ্টা করেছিল। কিন্তু বৈধভাবে নিয়ম মেনে তিনিই প্রথম এটি করলেন। তার সাম্রাজ্যের শান্তি বিঘ্নিত হলে যুদ্ধের পথও বেছে নিতে পিছপা নন বলে তিনি জানিয়েছেন।