বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

পদত্যাগপত্র জমা দিয়েছেন বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে

News Sundarban.com :
নভেম্বর ১০, ২০১৭
news-image

দুপুর থেকেই সংবাদ ছড়িয়ে পড়ে বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে পদত্যাগপত্র জমা দিয়েছেন। ইএসপিএনক্রিকইনফো এটি নিশ্চিত করেছে।ক্রিকইনফো জানায়, ইতোমধ্যেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ইতোমধ্যেই পদত্যাগপত্র জমা দিয়েছেন। বিসিবি সেই পদত্যাগপত্র গ্রহণ করবে কি না সেটি এখনো নিশ্চিত হয়। বোর্ড এখনো আনুষ্ঠানিকভাবে এটি নিশ্চিত করেনি। তবে শ্রীলঙ্কান কোচের পদত্যাগপত্র জমা দেয়ার বিষয়টি অস্বীকারও করেনি বিসিবি।
শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড হাথুরুসিংহেকে পেতে চাইছে বলে জানায় ক্রিকইনফো। সেই আবেদনে সাড়া দিতেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চান তিনি। বিসিবি পদত্যাগপত্র গ্রহণ করলে খুব শিগগিরই হয়তো শ্রীলঙ্কার কোচ হিসেবে হাথুরুকে দেখা যাবে।

হাথুরুসিংহের অধীনে বাংলাদেশ ক্রিকেট সোনালী সময় অতিক্রম করছে। যদিও দক্ষিণ আফ্রিকা সিরিজটি বেশ বাজেভাবে কাটে টাইগারদের। দল ভালো করলেও বোর্ডের সঙ্গে সাম্প্রতিক সময় ভালো যাচ্ছে না হাথুরুর। অন্যদিকে নিজ দেশের ডাকও উপেক্ষা করতে চাইছেন না তিনি।

এর আগে গত বছরের অক্টোবরেও পদত্যাগপত্র জমা দেন হাথুরুসিংহে। তবে তখন বিসিবি সেটি গ্রহণ করেনি। গত জুনে প্রধান কোচ গ্রাহাম ফোর্ড পদত্যাগ করার পর থেকেই স্বদেশি হাথুরুকে পেতে তৎপরতা চালিয়ে আসছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

হাথুরুর সঙ্গে ২০১৯ বিশ্বকাপ পর্যন্ত চুক্তি রয়েছে বিসিবির। এই শ্রীলঙ্কান কোচ চলে গেলে বাংলাদেশ তার ক্রিকেট ইতিহাসের সেরা কোচকেই হারাবে। হাথুরুর অধীনেই বিশ্ব ক্রিকেটে পাকা আসন করে নিয়েছে টিম বাংলাদেশ। বিশেষ করে ওয়ানডেতে অভূতপূর্ব সাফল্য পেয়েছে টাইগাররা।

হাথুরুসিংহের অধীনেই ২০১৫ বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ওঠার পাশাপাশি ওয়ানডে সিরিজে পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং ভারতের মতো দলকে পরাজিত করে মাশরাফির দল। এছাড়া ঘরের মাঠে অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের মতো দলকে টেস্টে পরাজিত করেছে মুশফিকের দল। অন্যদিকে শ্রীলঙ্কার মাটিতেও টেস্ট জয়ের স্বাদ পেয়েছে লাল সবুজের প্রতিনিধিরা।