সোমবার, ২২শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাজ্যে গণতন্ত্রের ওপর আক্রমণ হচ্ছেঃ সূর্য

News Sundarban.com :
নভেম্বর ৬, ২০১৭
news-image

বি জে পি তৃনমূলের বিরুদ্ধে বা তৃণমূল বি জে পি-র বিরুদ্ধে লড়াই করলে টা আত্মঘাতী হবে বলে মনে করেন সি পি এমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র । রবিরার পশ্চিমবঙ্গ রাজ্য কমিটির দু দিন ব্যাপী বৈঠক শেষে মুজ্ফর আহমেদ ভবনে তিনি বলেন, তৃণমূল বি জে পি একে অপরের পরিপূরক ভুমিকা পালন করছে । কেন্দ্র, রাজ্য দুটো সরকারই মানুষের জীবন জীবিকার ওপর আক্রমণ হানছে । এদের একে অপরের বিরুদ্ধে লড়াই করা অসম্ভব । করলে , সেটা হবে আত্মঘাতী । এখন একমাত্র বিকল্প বামপন্থীরা ।
এদিন আলিমুদ্দিন স্ট্রীটে সূর্যবাবু বলেন, রাজ্যে গণতন্ত্রের ওপর আক্রমণ হচ্ছে । ধর্ম নিয়ে মেরুকরণ হচ্ছে । সবটাই হচ্ছে রাজ্য সরকারের প্রশ্রয়ে । মেরুকরণটা যাতে তীব্র হয়, তার পক্ষে রাজ্য সরকার ।
দার্জিলিং প্রসঙ্গে তিনি বলেন,পাহাড়ে আমরা ত্রিপাক্ষিক বৈঠকের কথা বলেছি । ওখানেও ওরা নেপালি-বাঙালি নিয়ে মেরুকরণের রাজনীতি করছে । তার মতে, রাজনৈতিক ভাবে মোকাবিলা করার কথাটা গেফতার করে সমাধান হবে না ।
ডেঙ্গু প্রসঙ্গে তিনি বলেন, মুখ্যমন্ত্রী বলছেন ডেঙ্গু এখানে হয় নি । প্রকৃত সত্য সামনে আনতে হবে । ডেঙ্গু বলা যাবে না, এই চাপ দেওয়া ঠিক হচ্ছে না । সত্যিটা সামনে আনতে হবে । প্রচার করতে হবে । ডেঙ্গুর মশা দিনের বেলায় কামড়ায় । তাই, স্কুল গুলোকে বলতে হবে ছাত্রছাত্রীরা যেন ফুল প্যান্ট পরে আসে ।
মুকুল রায় প্রসঙ্গে বলেন, কে কোথায় গেল, কে এল, আয়া রাম গয়া রামদের নিয়ে কিছু বলার নেই ।