মঙ্গলবার, ৯ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

জনপ্রিয় হতে পারেনি রাজ্য সরকারের স্বাস্থ্যসাথি প্রকল্প

News Sundarban.com :
নভেম্বর ২, ২০১৭
news-image

জনপ্রিয় হতে পারেনি রাজ্য সরকারের স্বাস্থ্যসাথি প্রকল্প। খোদ মুখ্যমন্ত্রী ৫ সেপ্টেম্বর নজরুল মঞ্চে শিক্ষক দিবসের অনুষ্ঠানে স্কুল শিক্ষকদের স্বাস্থ্যসাথি প্রকল্পে আনার কথা ঘোষণা করেন। কিন্তু শিক্ষকদের মধ্যে প্রকল্পটি এখনও সাড়া জগতে পারেনি।
সূত্রের খবর, এ নিয়ে প্রাথমিকভাবে শিক্ষকদের মধ্যে আগ্রহও ছিল। কিন্তু কার্যক্ষেত্রে দেখা যাচ্ছে, কেউ সেভাবে ফরম পূরণ করছেন না। শিক্ষা বিভাগে (ডিআই এবং ডিপিও অফিসে) যে হারে পূরণ করা ফরম জমা পড়ছে, তার সংখ্যা একেবারেই আশাব্যঞ্জক নয়। গোটা স্কুলে একটি বা দু’টি ফরম পূরণ হয়েছে, এমন উদাহরণও রয়েছে।
কেন এই বিরাগ? এর পিছনে একাধিক কারণের কথা উল্লেখ করছে ওয়াকিবহাল মহল। শিক্ষকরা চান, তাঁদেরও অন্যান্য সরকারি কমীদের মত স্বাস্থ্য প্রকল্পের সুযোগ দেওয়া হোক। মুখ্যমন্ত্রীর আদর্শে অনুপ্রাণিত সংগঠন পশ্চিমবঙ্গ শিক্ষক ও শিক্ষাবিষয়ক কর্মচারী সমিতি শিক্ষামন্ত্রী এবং স্কুলশিক্ষা কমিশনারের কাছে এ ব্যাপারে চিঠিও দিয়ে দিয়েছে। তারা চাইছে, স্বাস্থ্যসাথি নয়, স্কুল শিক্ষকদের আনা হোক ‘ওয়েস্ট বেঙ্গল হেলথ স্কিমের’ অধীনে। খোদ মুখ্যমন্ত্রীই নেতাজি ইনডোর স্টেডিয়ামে অধ্যাপক সমাবেশে তাঁদের ওয়েস্ট বেঙ্গল হেলথ স্কিমের অধীনে আনার কথা ঘোষণা করেন। দ্রুত সেই অনুযায়ী অর্ডারও বেরিয়ে যায়। এই প্রকল্পের অধীনেই রয়েছেন অন্যান্য সরকারি কমীরা।