বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

অতিরিক্ত কাজের চাপে ১৪ বছর বয়সী রাশিয়ান মডেলে ভ্লাদার মৃত্যু

News Sundarban.com :
অক্টোবর ৩১, ২০১৭
news-image

কঠোর পরিশ্রম ও অতিরিক্ত কাজের চাপে ১৪ বছর বয়সী রাশিয়ান মডেলে ভ্লাদার মৃত্যু হয়েছে বলে অভিযোগ তুলেছে তার পরিবার। তার অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এক চীনা মডেলিং এজেন্সিকে অভিযুক্ত করা হয়েছে।

মৃত ভ্লাদা ডিজুবা সাংহাই ফ্যাশন উইকে অংশ নিয়েছিলেন। চীনের আইনে নাবালিকার মডেলিংয়ের পেশায় নিযুক্ত হতে কোনো বাধা নেই। সুপার মডেল হওয়ার স্বপ্ন নিয়ে সে কাজ শুরু করে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গের বাসিন্দা ভ্লাদা ডিজুবা। গত দু’মাস ধরে চীনের বিভিন্ন জায়গায় ঘুরে ঘুরে চলছিল ফোটোশুটের কাজ।

দ্য সানের প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার মডেল এজেন্সিগুলো তার বয়সের নিরিখে ভ্লাদাকে তিন ঘণ্টা কাজ করার অনুমতি দিয়েছিল। কিন্তু চীনে ভ্লাদা কাজ করতেন অন্তত আট ঘণ্টা। মৃত্যুর কয়েকদিন আগেই সাংহাইয়ের ইয়ু শহরে একটি শুটের কাজ ছিল তার। তবে শারীরিক অসুস্থার জেরেই সেই কাজ বাতিল করা হয়।

শুট চলাকালীন গত মঙ্গলবার হঠাই অসুস্থ বোধ করে ভ্লাদা। বুধবার তাকে ভর্তি করা হয় সাংহাই হাসপাতালে। তবে পর দিন থেকেই ভ্লাদার শারীরিক অবস্থার অবনতি হয়। অবশেষে শুক্রবার তার মৃত্যু হয়। ভ্লাদার পরিবারের অভিযোগ, তাকে ১৩-১৪ ঘণ্টা টানা কাজ করানো হত। অবশ্য এ অভিযোগ অস্বীকার করেছে অভিযুক্ত চিনা মডেলিং এজেন্সি।