শনিবার, ১৭ই ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ

নমামি বরাক-এর উদ্বোধনে রাষ্ট্রপতি ও কেন্দ্রীয় মন্ত্রী

News Sundarban.com :
অক্টোবর ৩০, ২০১৭
news-image

তিনদিন ব্যাপী অনুষ্ঠেয় নমামি বরাক উৎসবকে সাফল্য করতে ব্যাপক তোড়জোড় শুরু হয়েছে কাছাড়-করিমগঞ্জ এবং হাইলাকান্দিতে। ১৮ থেকে ২০ নভেম্বর পর্যন্ত দক্ষিণ অসমের প্রধান নদী বরাকের তীর বরাবর এই উৎসব চলবে। নমামি বরাক-এর উদ্বোধনে প্রধান অতিথি হিসেবে থাকবেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ি। তাছাড়া শিলচরে বরাক নদীর তীরবর্তী সদরঘাটে পূজা ও আরতি অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। জানিয়েছেন এই উৎসবের দায়িত্বপ্রাপ্ত রাজ্য পরিবহণ নিগমের ম্যানেজিং ডিরেক্টর আইপিএস আনন্দপ্রকাশ তিওয়ারি।
তিওয়ারি আরও জানান, উৎসব দিন ঘনিয়ে আসছে। তাই এর প্রস্তুতি নিয়ে তিন জেলা প্রশাসনের ব্যস্ততা চূড়ান্ত। উৎসব সম্পর্কে মোটামুটি তথ্য দিয়ে তিনি জানান, শিলচরের কবি তথা লেখক বিশ্বরাজ ভট্টাচার্য রচিত গানকে নমামি বরাক উৎসবের শীর্ষ (থিম সঙ) সংগীত হিসেবে গ্রহণ করা হয়েছে। এই গান গাইবেন শিলচরের সন্তান ভারতকণ্ঠ দেবজিৎ সাহা।
তাছাড়া, উদ্বোধনের দিন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর, নজরুল ইসলাম এবং সুধাকণ্ঠ ভূপেন হাজরিকার স্মরণে সংস্কৃতিক অনুষ্ঠান উৎসর্গ করা হবে বলে জানান আনন্দপ্রকাশ তিওয়ারি। ২০ নভেম্বর শেষ দিনের সাংস্কৃতিক অনুষ্ঠান উৎসর্গ করা হবে প্রয়াত লোকশিল্পী কালিকাপ্রসাদ ভট্টাচার্যের স্মরণে, জানান তিনি।