শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

স্কুল ইনসপেক্টর পদপ্রার্থীদের প্যানেলে ছাড়পত্র দিয়েছে বিকাশ ভবন

News Sundarban.com :
অক্টোবর ২৮, ২০১৭
news-image

স্কুল ইনসপেক্টর (এসআই) পদপ্রার্থীদের প্যানেলে ছাড়পত্র দিয়েছে বিকাশ ভবন। ৩৬১ জনের এই প্যানেল বহু আগেই ছেড়েছিল পাবলিক সার্ভিস কমিশন। কিন্তু কোনও এক অজ্ঞাত কারণে স্কুলশিক্ষা কমিশনারেটে সেটি দীর্ঘদিন ধরে আটকে ছিল। এতে হতাশ হয়ে সফল প্রার্থীরা বার বার কমিশনারেটে গিয়ে হত্যে দিচ্ছিলেন। এমনকী তাঁরা এ নিয়ে কথা কাটাকাটিতেও জড়িয়ে পড়েছিলেন কমিশনারেটের আধিকারিকদের সঙ্গে। তাঁরা দুর্ব্যবহারের অভিযোগও তুলেছিলেন আধিকারিকদের বিরুদ্ধে। এবার সেই পর্বের অবসান হল।
দীর্ঘদিন ধরেই ডিআই অফিস, সার্কেল অফিসগুলিতে কর্মী সংকট তীব্র। এই প্যানেলের অনেকে ইতিমধ্যেই কাজে যোগ দিয়ে দিয়েছেন। ফলে, এবার সমস্যার কিছুটা সুরাহা হবে বলেই জানাচ্ছেন আধিকারিকরা। নিবিড়ভাবে স্কুল পরিদর্শনের কাজ দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে রয়েছে। সেই পরিস্থিতিরও কিছুটা ইতিবাচক পরিবর্তন হবে বলে আশা করছেন তাঁরা।
বহু টালবাহানার পর অবশেষে ছাড়পত্র মিললেও ২০১৫ সাল থেকে এতদিন লাগল কেন পুরো প্রক্রিয়া মিটতে? অসমর্থিত একটি সূত্র জানাচ্ছে, স্কুলশিক্ষা দপ্তর যখন বিজ্ঞাপন দিয়েছিল, তখন অর্থ দপ্তরের ছাড়পত্র ছিল না। এটা অনেক সময়ই করা হয়ে থাকে। অর্থাৎ আগে বিজ্ঞাপন, পরে অর্থ দপ্তরের অনুমোদন। কিন্তু সেটা আসতেই অনেক সময় লেগে যায়। ওই অনুমোদন না পেলে ওই আধিকারিকদের বেতন দেওয়া যেত না। তাই শিক্ষা দপ্তর প্যানেল আটকে রেখেছিল।